ঢাকাSunday , 25 February 2024

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

এস এম মনিরুল ইসলাম
নভেম্বর ৩০, ২০২৩ ৫:৫০ অপরাহ্ণ । ১৪৮ জন
link Copied

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার অবহেলার কারণে রোগী মৃত্যুর অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগের চিকিৎসক ডা. অর্ণব মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

নিহত রোগীর নাম আনিসুজ্জামান (৩৪)। তিনি সাভার পৌর এলাকার গেন্ডা মহল্লার ইউসুফ আলীর ছেলে।

নিহতের স্বজনরা জানান, সামান্য জড়ের কারণে আনিসুজ্জামানকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে শারীরিক অবস্থার অবনতি হয় আনিসুজ্জামানের।

এসময় তার স্বজনরা কর্তব্যরত চিকিৎসক কামরুন্নাহার ও নার্সকে একাধিকবার ডাকলেও সঠিক সময়ে তারা চিকিৎসা দিতে ব্যর্থ হয় বলে উপস্থিত সাংবাদিকদের কাছে অভিযোগ করেন।

নিহতের ভাতিজা সবুজ ইসলাম জানান, ‘আমার চাচার শরীরে সামান্য জড় ছিল। কিন্তু হঠাৎ শারীরিক অবস্থা খারাপ হয়। এসময় চিকিৎসক ও নার্সদের একাধিকবার ডাকলেও তাদের সাঁড়া পাওয়া যায়নি। পরে মুমূর্ষ অবস্থায় এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে তাকে ওই খানের ডাক্তার মৃত ঘোষণা করে। তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে এসে রোগীর ছাড়পত্র চাইলেও জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক দিতে অস্বীকার করে।

এনাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক অর্ণব জানান, মৃত অবস্থায় ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল।

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ও মেডিকেল অফিসার কামরুন্নাহার জানান, রোগীর শরীর ব্যথা ছাড়া অন্য কোনও সমস্যা ছিল না। তবে তার কাছে রোগীর ছাড় পত্রের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, স্যারের অনুমতি ছাড়া ছাড়পত্র দেওয়া যাবে না।

এ বিষয়ে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা জানান, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এনপি