ঢাকাWednesday , 24 July 2024
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে জোরপূর্বক জমি দখলের চেষ্টা, প্রাননাশের হুমকির অভিযোগ

মনিরুজ্জামান মনির
জানুয়ারি ৩১, ২০২৪ ৬:৪৪ অপরাহ্ণ । ৮৭ জন
link Copied

শেরপুর সদর উপজেলার চরপক্ষীমারী ইউনিয়নের দিকপাড়া গ্রামে প্রতিপক্ষের লোকজন কর্তৃক মো: শাজাহান (৬০) নামে এক ব্যক্তির জমি জোর পূর্বক দখলের চেষ্টা চালানোর ঘটনায় শেরপুর সদর থানায় অভিযোগ করেছেন ওই ভুক্তভোগীর ছেলে। দখলে বাঁধা দেওয়ায় প্রতিপক্ষের লোকজন তাদের হত্যার হুমকি দিয়েছে বলেও অভিযোগ করেছেন তারা।

ভুক্তভোগীর বক্তব্য ও মামলাসুত্রে জানা গেছে, গত ২৪ ডিসেম্বর সকালে দিকপাড়া গ্রামের বাসিন্দা মৃত আব্দুল গফুরের ছেলে মো: আ: হালিমের নেতৃত্বে প্রায় ১৫/১৮ জনের একটি দল দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মো: শাজাহানের বসতবাড়ি ও নিরাপত্তা বেষ্টনী ভেঙে রাস্তা নির্মাণের চেষ্টা চালায়।এতে শাজাহান বাধা দিলে হালিম গং তাকে প্রাননাশের হুমকি দেয়।

মো: শাজাহান বলেন, মোট ১১৩.২৫ শতাংশ তফসিল ভুক্ত জমিতে আমার বাড়ি ও খামার অবস্থিত। আমার জমি জবরদখলের উদ্দেশ্যে হালিম গং একাজ করছে। এতে তার লক্ষাধিক টাকার সম্পদ ক্ষতি হয়েছে বলেও দাবি করেন তিনি।

এদিকে বিষয়টি স্থানীয় ভাবে মীমাংসার জন্য বসার কথা থাকলেও উল্টো হালিমের লোকজন আবারও হামলার পায়তারা করছে বলে অভিযোগ করেছেন শাজাহানের ছেলে মো: শাহকামাল শান্ত।

এ বিষয়ে অভিযুক্ত মো: আ: হালিমের সাথে কথা বললে তিনি জানান, হামলার অভিযোগ সঠিক নয়।

এব্যাপারে শেরপুর সদর থানার ওসি মো: এমদাদুল হকের সাথে কথা বললে তিনি জানান,তিনি বিষয় টি জানেন না। তদন্ত কর্মকর্তার সাথে কথা বলে ব্যবস্থা নিবেন।

পরে ওই তদন্ত কর্মকর্তা এস আই মেহেদী বলেন, জমি নিয়ে সৃষ্ট দুই গ্রুপের উত্তেজনার প্রেক্ষিতে শান্তি রক্ষায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।