ঢাকাSunday , 19 May 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে পাইলট নিহত

আবদুর রহিম
মে ৯, ২০২৪ ৭:১১ অপরাহ্ণ । ১৪১ জন
link Copied

চট্টগ্রামে বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত হযে পাইলট স্কোয়াড্রন লিডার অসীম জাওয়াদ মারা গেছেন। চিকিৎসাধীন আছেন আহত কো-পাইলট।

বৃহস্পতিবার (৯ মে) দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রামের পতেঙ্গার বানৌজা ঈসা খাঁ হাসপাতালে (নেভি হাসপাতাল) পাইলট জাওয়াদ চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

জাওয়াদের মৃত্যুর বিষয় নিয়ে নগর পুলিশের একজন কর্মকর্তা গণমাধ্যমে বলেন, ‘বিমান বাহিনীর বিধ্বস্ত প্রশিক্ষণ বিমানের পাইলট ও কো-পাইলট প্যারাসুট দিয়ে নেমে এলে তাদেরকে আহত অবস্থায় উদ্ধার করে বানৌজা ঈসা খাঁ হাসপাতালে ভর্তি করা হয়। বেলা ১২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় স্কোয়াড্রন লিডার অসীম জাওয়াদের মৃত্যু হয়।’ আহত আরেক পাইলটকে চিকিৎসা দেয়া হচ্ছে।

সূত্র জানায়, সকাল সাড়ে ১০টার দিকে বিমান বাহিনীর ওয়াইএকে১৩০ নামক যুদ্ধবিমানটিতে উড্ডয়নকালে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এ সময় বিমানের পেছন দিকে আগুন লেগে যায়। বিমানটি চট্টগ্রাম বোট ক্লাবের অদূরে ১১ নং ঘাটের নতুন পতেঙ্গা টার্মিনালের বিপরীত পাশের এইচএম স্টিল কারখানার সামনে কর্ণফুলী নদীতে আছড়ে পড়ে।

নিহত পাইলট অসীম জাওয়াদ ট্রেনিং জীবনে পেয়েছেন ‘সোর্ড অফ অনার’। তিনি ২০১১ সালের ডিসেম্বর মাসে পাইলট অফিসার হিসেবে কমিশন লাভ করেন। তার গ্রামের বাড়ি মানিকগঞ্জ জেলায়। তিনি PT-6, L-39ZA, F-7MB, F-BG1 বিমান চালিয়েছেন। তিনি ছিলেন F-7MG1 এর অপারেশনাল পাইলট ও এলিমেন্ট লিডার। ডেমোক্রেটিক রপাবলিক অব কঙ্গোতে জাতিসংঘের মিশনে তিনি নিয়োজিত ছিলেন। বিভিন্ন কোর্সের তাগিদে ভ্রমণ করেছেন চীন, ভারত, তুরস্ক ও পাকিস্তানে। মৃত্যুর আগ পর্যন্ত নিয়োজিত ছিলেন ফ্লাইং ইনস্ট্রাক্টর’স স্কুল অফ বিএএফ-এ স্টাফ ইনস্ট্রাক্টর হিসেবে।