ঢাকাSunday , 16 June 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী প্যানেলের নিরঙ্কুশ বিজয়

আবদুর রহিম
ফেব্রুয়ারি ১২, ২০২৪ ৫:০৭ অপরাহ্ণ । ১৫২ জন
link Copied

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি সাধারণ সম্পাদকসহ ১৩টি পদে জয় পেয়েছে বিএপি – জামাত সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ। অপরদিকে ভরাডুবি হয়েছে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদের। তারা পেয়েছে সহ-সভাপতিসহ সাতটি পদ। স্বতন্ত্রভাবে নির্বাচিত হয়েছে একটি পদে।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে বিএনপি সমর্থিত ঐক্য পরিষদের মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী ২ হাজার ৭৯৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত সমন্বয় পরিষদের আবু মোহাম্মদ হাশেম পেয়েছেন ১ হাজার ৫৯৪ ভোট। সাধারণ সম্পাদক পদে ঐক্য পরিষদের মোহাম্মদ আশরাফ হোসেন চৌধুরী (রাজ্জাক) ২ হাজার ২৮৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয় পরিষদের মুহাম্মদ ফখরউদ্দিন জাবেদ পেয়েছেন ২ হাজার ১০৭ ভোট।

প্রধান নির্বাচন কমিশনার ও সাবেক মহানগর পিপি অ্যাডভোকেট ফখরুদ্দিন চৌধুরী গণমাধ্যমকে বলেন, নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩টি পদে বিজয়ী হয়েছেন ঐক্য পরিষদ। সহ-সভাপতিসহ ৭টি পদ পেয়েছে সমন্বয় পরিষদ। স্বতন্ত্র পেয়েছে ১টি পদ। এবার ৫ হাজার ৬২০ জন ভোটারের মধ্যে ৪ হাজার ৪৪৯ জন ভোট দিয়েছেন।’

আজ সোমবার, ১২ ফেব্রুয়ারি রাত ৩ টায় এই ফলাফল ঘোষণা করা হয়। গতকাল রোববার সকাল ৯টা থেকে আইনজীবী সমিতির মিলনায়তনে ভোটগ্রহণ শুরু হয়। ভোট শেষ হয় বিকেল ৪টায়।

এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে ঐক্য পরিষদের মো. আবদুল কাদের ২ হাজার ২৬৩ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয় পরিষদের বীর মুক্তিযোদ্ধা মো. আজিজ উদ্দীন (হায়দার) পেয়েছেন ২ হাজার ১২৩ ভোট।

সহ-সভাপতি পদে সমন্বয় পরিষদের বীর মুক্তিযোদ্ধা মাহফুজুর রহমান খান ২ হাজার ৪৫৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্য পরিষদের মো. জালাল উদ্দিন পেয়েছেন ১ হাজার ৯৩০ ভোট।

সহ-সাধারণ সম্পাদক পদে ঐক্য পরিষদের মোহাম্মদ কাশেম কামাল ২ হাজার ৪৮৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয় পরিষদের মো. আখতারুজ্জামান (রুমেল) পেয়েছেন ১ হাজার ৭৫৮ ভোট। অর্থ সম্পাদক পদে ঐক্য পরিষদের কাজী মো. আশরাফুল হক আনসারী (জুয়েল) ৩ হাজার ২২১ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয় পরিষদের খাইরুন্নিসা আখতার (নিসা) পেয়েছেন ১ হাজার ১৮৩ ভোট। পাঠাগার সম্পাদক পদে ঐক্য পরিষদের আহমেদ কবির (করিম) ২ হাজার ৫৪২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয় পরিষদের মুহাম্মদ আফজাল হোসাইন পেয়েছেন ১ হাজার ৮৩৭ ভোট।

সাংস্কৃতিক সম্পাদক পদে ঐক্য পরিষদের মারুফ মো. নাজেবুল আলম ২ হাজার ৫৭০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয় পরিষদের নাসরিন আখতার চৌধুরী পেয়েছেন ১ হাজার ৪৭৮ ভোট। ক্রীড়া সম্পাদক পদে সমন্বয় পরিষদের মো. হাবিবুর রহমান ২ হাজার ৪১২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্য পরিষদের সরোয়ার হোসাইন (লাভলু) পেয়েছেন ১ হাজার ৯৫৯ ভোট। এই ছাড়া নির্বাহী সদস্যের ১১টি পদের মধ্যে ৬টিতে ঐক্য পরিষদ ও ৪টিতে সমন্বয় পরিষদ ও একটিতে স্বতন্ত্র জয়লাভ করেছে।