ঢাকাSunday , 25 February 2024

সখিপুর সরকারি মুজিব কলেজ মোড়ে ভয়াবহ অগ্নিকাণ্ড

মোহাম্মদ শরীফুল ইসলাম
ফেব্রুয়ারি ৪, ২০২৪ ৪:২৬ অপরাহ্ণ । ৬৩ জন
link Copied

টাঙ্গাইলের সখিপুর পৌর শহরের সরকারি মুজিব কলেজ মোড়ে শুক্রবার (২ ফেব্রুয়ারী) দুপুর আনুমানিক ১২ টার দিকে একটি টিনসেট মার্কেটের উপর দিয়ে যাওয়া বৈদ্যুতিক তারে শর্টসার্কিট থেকে আগুনের ফুলকি পড়ে তাৎক্ষণিক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

সরজমিন ঘুরে এমটিই দেখা গেছে।

প্রত্যাক্ষদর্শীরা জানান,দুপুর আনুমানিক ১২ টার দিকে হঠাৎই মার্কেটের উপর দিয়ে যাওয়া বৈদ্যুতিক মেইন লাইনের তারে বৈদ্যুতিক শর্টসার্কিট হতে দেখা যায়, শর্টসার্কিট থেকে তাৎক্ষণিক একটি বড় আগুনের ফুলকি মার্কেটের টিনের চালায় এসে পড়লেই মার্কেট ঘরটিতে আগুন লেগে যায়। মাত্র কয়েক মিনিটেই আগুন ছড়িয়ে পড়ে পুরো মার্কেটে।

তাৎক্ষণিক স্থানীয়রা সখিপুর ফায়ার সার্ভিসের অফিসে ফোন দিলে দ্রুত ঘটনাস্থলে সখিপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। ততক্ষণে মার্কেটের প্রায় ৮/১০ টি রুম আগুনে পুড়ে ছাই হয়ে যায়। মার্কেটের রুম গুলোতে ভ্যান রিকশার মেরামতের গ্যারেজ,কাঠের ফার্নিচার কারখানাসহ বিভিন্ন দোকান ছিল।

আগুনে সবকটি দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এতে অনেকের পরিবারের আয়ের একমাত্র উৎস ক্ষুদ্র ব্যবসার মূলধন মালামাল পুড়ে নিঃস্ব হয়ে গেছেন।এ ঘটনায় কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।