ঢাকাSunday , 23 June 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সেমিনার অনুষ্ঠিত

মোঃ জাহিদ তালুকদার
মার্চ ৭, ২০২৪ ৪:১০ অপরাহ্ণ । ৪৮ জন
link Copied

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দের অংশগ্রহণে বাংলাদেশ প্রেসকাউন্সিল আয়োজিত “গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তু নিষ্ঠ সাংবাদিকতা” শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১ টায় কলাপাড়া প্রেসক্লাব ইঞ্জিনিয়ার মোঃ তৌহিদুর রহমান মিলনায়তনে সেমিনার ও মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেসকাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো.নিজামুল হক নাসিম।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ জাহাঙ্গীর হোসেন’র সভাপতিত্বে সেমিনারে বাংলাদেশ প্রেস কাউন্সিলের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার, কলাপাড়া প্রেসক্লাবের সভাপতি হুমায়ুন কবির, কলাপাড়া থানার ওসি (তদন্ত) মোঃ মোস্তাফিজুর রহমান সহ অনেকেই বক্তব্য রাখেন।

এসময় প্রধান অতিথি বাংলাদেশ প্রেসকাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো.নিজামুল হক নাসিম বলেন, সাংবাদিকদের নিয়োগপত্রে বেতন উল্লেখ না থাকলে সেটি নিয়োগপত্র হতে পারে না। নিয়োগপত্রে বেতনঅবকাঠামো উল্লেখ থাকতে হবে। আমাদের উদ্দেশ্য সাংবাদিকতার কাজ গণমানুষের জন্য যেন হয়। সেজন্য কাজ করছে বাংলাদেশ প্রেসকাউন্সিল।

এছাড়াও তিনি বলেন, হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সারা বাংলাদেশে সাংবাদিকদের ডাটাবেজ তৈরী হচ্ছে। কাজ চলছে। যারা সাংবাদিকতা ভালোভাবে করবে তারাই ডাটাবেজে থাকবে। এখন নতুন যারা সাংবাদিকতায় আসবে তাদের গ্রাজুয়েশন (ডিগ্রী) পাশ থাকতে হবে। যাদের সাংবাদিকতা ইতোমধ্যে ৫বছরের অভিজ্ঞতা রয়েছে; তাদের শিক্ষাগত যোগ্যতা (ইন্টারমিডিয়েট পাশ) শিথিল থাকবে। এসময় কলাপাড়া, মহিপুর ও কুয়াকাটার পেশাদার সাংবাদিকরা উপস্থিতি ছিলেন।