ঢাকাSaturday , 20 April 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

কেরানীগঞ্জে ভুল চিকিৎসায় হাসপাতালের অপারেশন রুমে স্কুলছাত্রীর মৃত্যু

নাসির উদ্দিন টিটু
মার্চ ১৯, ২০২৪ ৬:৪৯ অপরাহ্ণ । ৩৫ জন
link Copied

কেরানীগঞ্জে ভুল চিকিৎসায় তাসনিয়া জামান তনয়া (১২) নামের এক শিশুর অপারেশন থিয়েটারের ভিতরে মৃত্যু হয়েছে। মৃত তনয়া নারায়ণগঞ্জের সোনারগাঁ এলাকার লোকশিল্প জাদুঘরের কম্পিউটার অপারেটর মনিরুজ্জামান ও রিক্তা পারভিন দম্পতির বড় মেয়ে। সে সোনারগাঁও পানাম লেক সিটি এলাকার উদয়ন আদর্শ বিদ্যানিকেতনের পঞ্চম শ্রেণীর ছাত্রী এবং পরিবারের সাথে জাদুঘর স্টাফ কোয়ার্টারে থাকতো।

মঙ্গলবার (১৯ মার্চ ) দুপুরে দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদ এলাকায় বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে এই ঘটনা ঘটে। এ ঘটনায় হাসপাতালের পরিচালকসহ অভিযুক্ত কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করার জন্য হেফাজতে নিয়েছে দক্ষিন কেরানীগঞ্জ থানা পুলিশ।

মৃত তনয়ার মা রিক্তা পারভীন জানান, আমার মেয়ের গত কয়েকদিন আগে পেটের ব্যথা হলে তাকে ডাক্তারের কাছে নিয়ে গেলে ওষুধ খাওয়ার পর সুস্থ হয়। পরবর্তীতে পরীক্ষা করে জানা যায় ওর পেটে অ্যাপেন্ডিসাইড হয়েছে। ডাক্তারি পরামর্শ যত দ্রুত সম্ভব অপারেশন করতে হবে। তাই আমরা মেয়েকে গতকাল আদ-দ্বীন হাসপাতালে নিয়ে আসি। আজ সকালে অপারেশন থিয়েটারে নিয়ে গেলে প্রায় দুই ঘন্টা পর আবার মেয়েকে আর অপারেশন থিয়েটার থেকে বের করছে না। আমি ডাক্তারদের কাছে বারবার জিজ্ঞেস করার পরও তারা আমাকে কোন উত্তর দেয় না। পরবর্তীতে ডাক্তারদের সাথে এক প্রকার ধস্তাধস্তি করে আমি অপারেশন থিয়েটারের ভিতরে গিয়ে দেখি আমার মেয়ের নিথর দেহ পড়ে আছে। এরা ভুল চিকিৎসা করে আমার মেয়েকে মেরে ফেলেছে, আমি এর উপযুক্ত বিচার চাই।

হাসপাতাল সূত্রে জানা গেছে, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য হাসপাতালের পরিচালক অধ্যাপক ডাক্তার রুহুল আমিন, সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ শামসুদ্দিন হেরা, এনেস্তেসিয়া ডাক্তার তাসফিয়া ও আজমিরী এবং হাসপাতালের ম্যানেজার আনোয়ার হোসেনকে পুলিশ থানায় নিয়ে গেছে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুব আলম জানান, ঘটনার খবর পেয়ে হাসপাতালে গিয়ে মৃতের সুরতহাল করা হয়েছে। এ ঘটনায় আমরা জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে হেফাজতে নিয়েছি। মৃতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।