ঢাকাSunday , 25 February 2024

আ.লীগের মনোনয়ন: মাগুরা-১ সাকিব, নড়াইল-২ মাশরাফি

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ২৬, ২০২৩ ৫:০৬ অপরাহ্ণ । ৫৬ জন
link Copied

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। এ ছাড়া নড়াইল-২ আসন থেকে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজাকে মনোনয়ন দিয়েছে দলটি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রোববার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করেন।

এর আগে কয়েক দফায় দলের মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী ঠিক করে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব সভায় সভাপতিত্ব করেন।

আওয়ামী লীগের হয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ঢাকা-১০ এবং মাগুরা-১ ও ২ আসন থেকে দলটির মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন সাকিব। গত ১৮ নভেম্বর তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন। শেষ পর্যন্ত জন্মস্থান মাগুরা থেকেই নৌকার টিকিট পেয়েছেন এই তারকা অলরাউন্ডার।

এ ছাড়া মাশরাফি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। এবারও তাকে দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশের ৩০০টি সংসদীয় আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে ৩ হাজার ৩৬২ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এসআর