ঢাকাSaturday , 24 February 2024

টাঙ্গাইলে অষ্টপ্রহরে হামলা প্রতিবাদে মধুপুরে মানববন্ধন অনুষ্ঠিত

বাবুল রানা
জানুয়ারি ২১, ২০২৪ ৪:৩১ অপরাহ্ণ । ১০৩ জন
link Copied

টাঙ্গাইলের ঘারিন্দা ইউনিয়নের পায়লা উত্তরপাড়ায় অষ্টপ্রহর চলাকালে সংখ্যালঘুহিন্দু সম্প্রদায়ের লোকজনকে মারধর, বাড়ি-ঘর ও মন্দিরে হামলা ভাঙচুরের ঘটনা ঘটেছে। হামলার প্রতিবাদ জানিয়ে অপরাধীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মধুপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেলে পৌরশহরের আনারস চত্বরে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ মধুপুর উপজেলা ও পৌর শাখার উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ মধুপুর উপজেলা শাখার সভাপতি বাবু সুশীল কুমার দাস, সাধারণ সম্পাদক সাধন মজুমদার ও রণজিৎ সাহা সহ আরও অনেকে। মধুপুর পৌর শহরের আনারস চত্বরে অনুষ্ঠিত এই মানববন্ধনে উপজেলার বিভিন্ন স্থান থেকে হিন্দু সম্প্রদায়ের প্রায় শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, শুক্রবার (১৯ জানুয়ারী) বিকেলে লীলাকীর্ত্তন চলাকালে হাবিব, রাজু ও পারভেজসহ ৭ জন যুবক প্রসাদ খেতে আসেন। তারা বারবার পায়েশ চান। কিন্তু ২/৩ বার পায়েশ দিলেও আরো খেতে চান। পরে পায়েশ না দেওয়ায় প্রসাদ বিতরণকারীর সাথে তর্ক-বিতর্ক হয়। এরপর ওই যুবকরা সংঘবদ্ধ হয়ে ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সেখানে হামলা চালায়। হামলায় নারী পুরুষ শিশুসহ বেশ কয়েকজন আহত হন। এর মধ্যে গুরুতর আহতরা হাসপাতালে ভর্তি হয়েছেন।

উক্ত ঘটনায় ২০ জনকে আসামী করে থানায় মামলা হয়েছে। হামলায় জড়িত দরুন গ্রামের আলিমুদ্দিনের ছেলে আলামিন (১৮) ও এবাদত আলীর ছেলে আশরাফ নামের ২ জনকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।