ঢাকাSaturday , 13 April 2024

নান্দাইলে কবরস্থানে পাওয়া শিশুকে দত্তক নিলেন চিকিৎসক দম্পতি

তৌহিদুল ইসলাম সরকার
মার্চ ৪, ২০২৪ ৬:০৮ অপরাহ্ণ । ৩০ জন
link Copied

নান্দাইলে নির্জন কবরস্থান থেকে কুড়িয়ে পাওয়া নবজাতক শিশুকে দত্তক নিয়েছেন এক চিকিৎসক দম্পতি। সমাজসেবা কার্যালয়ে আবেদনের প্রেক্ষিতে (৩ মার্চ রবিবার) বিকালে উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইনসান আলী তাদের কাছে ওই শিশুকে তুলে দেন।

চিকিৎসক দম্পতি হলেন, আব্দুস সবুর দান ও বিউটি খাতুন। তারা নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার পূর্ব ধলিরাম গ্রামের বাসিন্দা। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা।

শিশুটিকে দত্তক নেওয়ার বিষয়ে চূড়ান্ত করতে উপজেলা সমাজসেবা কার্যালয় গত শনিবার রাতে শিশু কল্যাণ বোর্ডের সভা হয়। সেখানে একাধিক আবেদন পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসক দম্পতির আবেদনটি চূড়ান্ত করা হয়।

এ বিষয়ে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ইনসান আলী বলেন, নবজাতক শিশুটিকে নিতে পাঁচজন আবেদন করেছিল। সেখান থেকে শিশুটির ভবিষ্যৎ নিরাপত্তার কথা চিন্তা ও বিবেচনা করে নিঃসন্তান চিকিৎসক দম্পতিকে দত্তক দেওয়া হয়েছে।

এই নবজাতক দেওয়ার সময় উপস্থিত ছিলেন নান্দাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদুর রশিদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইনসান আলী, নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ আব্দুল মজিদ।

উল্লেখ্য গত ১মার্চ (শুক্রবার) রাতে উপজেলার মুসল্লী ইউনিয়নের তারেরঘাট রসুলপুর গ্রামের রাস্তার পাশে কবরস্থান থেকে কান্নার শব্দ শুনে অটোরিকশাচালক সুরুজ মিয়া। তিনি কাপড়ে মোড়ানো শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে যান। পরে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দেন। অনেক খোঁজাখুঁজি করে পরিবারের সন্ধান পাওয়া যায়নি। পরে নবজাতক শিশুটিকে অনেকেই আবেদন করেন