ঢাকাSaturday , 22 June 2024
  • অন্যান্য

কুড়িগ্রামে ৩ দিনব্যাপী বিজয় উৎসব অনুষ্ঠিত

রফিকুল হক রফিক
ডিসেম্বর ১৬, ২০২৩ ৮:৩৮ অপরাহ্ণ । ৮১ জন
link Copied

কুড়িগ্রামে মহান বিজয় দিবস উপলক্ষে ৩ দিনব্যাপী বিজয় উৎসব অনুষ্ঠিত হয়েছে। কুড়িগ্রাম কেন্দ্রীয় শহিদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে এ বিজয় উৎসব অনুষ্ঠিত হয়।

১৪ ডিসেম্বর শহিদ বুদ্ধিজীবীদের স্মরণ করে মোমবাতি প্রজ্জ্বালনের মাধ্যমে উৎসবের সূচনা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি জ্যোতি আহমদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- পৌর মেয়র কাজিউল ইসলাম, একুশে পদক প্রাপ্ত সমাজসেবী এ্যাড. আব্রাহাম লিংকন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস.এম ছানালাল বক্সী, মহিলা পরিষদের সভাপতি রওশন আরা চৌধুরী বেগম, সাংস্কৃতিক সংগঠক মানিক চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন, আশির দশকের ছাত্র সংগ্রাম পরিষদ নেতা এমদাদুল হক এমদাদ, মাজেদ আলী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক শ্যামল ভৌমিক, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক দুলাল বোস প্রমূখ।

পরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ ও সাম্প্রতিক কুড়িগ্রাম। ১৫ডিসেম্বর আবৃত্তি পরিবেশন করে ঐতিহ্য কুড়িগ্রাম, সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে সূর্য শিল্পীগোষ্ঠি, গীতিআলেখ্য পরিবেশন করে ললিতকলা একাডেমী। ১৬ডিসেম্বর সাংস্কৃতিক অনুষ্ঠান ও মমতাজউদদিন আহমেদ রচিত এবং পার্থ প্রতিম চক্রবর্তী বাবন নির্দেশিত নাটক “বর্ণচোরা” পরিবেশন করে প্রচ্ছদ কুড়িগ্রাম।

এনপি