ঢাকাSaturday , 20 April 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

কেরানীগঞ্জে ভুয়া ডিবি পুলিশ চক্রের ৩ সদস্য আটক

নাসির উদ্দিন টিটু
মার্চ ১৪, ২০২৪ ৫:০৯ অপরাহ্ণ । ২৯ জন
link Copied

ডিবি পুলিশের পোশাক পরে সাধারণ মানুষকে গাড়িতে তুলে নিয়ে জিম্মি করে ভয়-ভীতি দেখিয়ে টাকা আদায় করা চক্রের ৩ সদস্যকে দক্ষিণ কেরানীগঞ্জের চুনকুটিয়া চৌরাস্তা থেকে গ্রেফতার করেছে ঢাকা জেলা (দক্ষিণ) ডিবি পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো, হাবিবুর রহমান বাবু (৪৫), লোকমান হোসেন (৬৩) ও গোলাম হোসেন (৩৫)। এ সময় তাদের কাছ থেকে ডিবি পুলিশের দুটি জ্যাকেট, একজোড়া হ্যান্ডকাপ,খেলনা ওয়াকিটকি, একটি সিগন্যাল লাইট ও নগদ ৪০হাজার টাকা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশ্বেরা হাবিব খান নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি জানান, সম্প্রতি কেরানীগঞ্জ মডেল থানার কদমতলী লায়ন সপার্স ওয়ার্ডের সামনে থেকে রাকিবুল ইসলাম নামে মিটফোর্ড এলাকার ব্যবসায়ীকে ডিবি পরিচয় তুলে নিয়ে ঝিলমিল আবাসিক এলাকার ভেতর নিরিবিলি জায়গায় নিয় যায়।পরে পরিবারের কাছ থেকে এক লক্ষ টাকা মুক্তিপণ আদায় করে তাকে ছেড়ে দেয়া হয়। এ ঘটনায় ভুক্তভোগী কেরানীগঞ্জ মডেল থানায় অভিযোগ দায়ের করলে তারই প্রেক্ষিতে তদন্তের একপর্যায়ে ভুয়া ডিবি পরিচয়দানকারীদের সিএনজির সন্ধান পায় ঢাকা জেলা দক্ষিন ডিবি পুলিশ। এরই সূত্র ধরে সিএনজি চালকের তথ্যের ভিত্তিতে চুনকুটিয়া চৌরাস্তায় আলামিন হোটেলের সামনে থেকে ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী চক্রের ওই তিন সদস্যকে আটক করা হয়।

তিনি আরো জানান, গ্রেফতারকৃতরা পেশাদার অপরাধী। তাদের বিরুদ্ধে কেরানীগঞ্জসহ রাজধানী বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।