ঢাকাWednesday , 24 April 2024
আজকের সর্বশেষ সবখবর

চাল ব্যবসায়ীর কাছে জাল ডলার বিক্রিকালে ৩ প্রতারক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১৭, ২০২৪ ৪:৪৯ অপরাহ্ণ । ২১ জন
link Copied

সাভারের আশুলিয়ায় এক চাল ব্যবসায়ীর কাছে আমেরিকান জাল ডলার বিক্রির চেষ্টাকালে প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৫ ও ১০ ডলারের মোট ১১ টি জাল বান্ডেল জব্দ করা হয়েছে।

রোববার দুপুরে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ মোঃ মাসুদ আল মামুন গ্রেপ্তারকৃতদের ঢাকার আদালতে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে শনিবার রাতে আশুলিয়ার শ্রীপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে আশুলিয়া থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- মোহাম্মদ আলী (৫৫), মজিবর রহমান (৩৫) ও সানোয়ার হোসেন (৪০)। তাদের সকলের গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানায়। তারা আশুলিয়ার কলতাসূতি এলাকায় ভাড়া থেকে বিভিন্ন জায়গায় আমেরিকান জাল ডলার বিক্রি করে আসছিলো।

ভুক্তভোগী চাল ব্যবসায়ী খোরশেদ আলম আশুলিয়ার শ্রীপুর এলাকার সিকদার এন্টারপ্রাইজ নামক চালের দোকানের মালিক। ভুক্তভোগী খোরশেদ আলম জানান, দীর্ঘদিন ধরে তার দোকান থেকে চাল কেনার সূত্রে মোহাম্মদ আলীর সাথে পরিচয় হয় তার। একপর্যায়ে মোহাম্মদ আলী আমাকে কম দামে আমেরিকান ডলার বিক্রির প্রস্তাব দেন। বিষয়টি সন্দেহ হলে আগে থেকেই পুলিশকে জানিয়ে রাখি। পরে তারা বিক্রির উদ্দেশ্যে ডলারগুলো দেখানোর জন্য নিয়ে আসলে জাল ডলারসহ হাতেনাতে চক্রটির ৩ সদস্যকে আটক করে আশুলিয়া থানা পুলিশ। এঘটনায় আমি বাদী হয়ে একটি মামলা দায়ের করেছি।

আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শেখ মোঃ মাসুদ আল মামুন বলেন, গ্রেপ্তারকৃত চক্রটি দীর্ঘদিন ধরে আশুলিয়ার বিভিন্ন এলাকায় জাল ডলার বিক্রি করে আসছিলো। গোপন সংবাদের ভিত্তিতে জাল আমেরিকান ডলার বিক্রিকালে ৩ জনকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে। এই চক্রের সাথে আরও কেউ জড়িত আছে কি না সে বিষয়টি খুঁজে দেখা হচ্ছে।

ওএফ/এসআর