ঢাকাSunday , 16 June 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামে দাখিলকৃত ৩৯ মনোয়নপত্রের ২৫ টি বৈধ

রফিকুল হক রফিক
ডিসেম্বর ৩, ২০২৩ ৯:৫৩ অপরাহ্ণ । ১২৫ জন
link Copied

কুড়িগ্রামে জাতীয় সংসদ নির্বাচনে ৪টি আসনে ৩৯টি মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে স্বতন্ত্র ১৪টি মনোনয়নপত্র বাতিল করে ২৫টি মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে।

জেলা রিটার্নিং অফিসার ও জেলাপ্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ কালেক্টরেট হল রুমে প্রাথী ও সমর্থকদের উপস্থিতিতে এ ঘোষনা দেন। এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জিলহাজ উদ্দিনসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাগন।

কুড়িগ্রাম-১ আসনে জমাকৃত ৭টি মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে ১টি বাতিল করে ৬টি মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়। বৈধ প্রার্থীরা হচ্ছেন- জাতীয় পার্টির এ.কে.এম মোস্তাফিজার রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের আছলাম হোসেন সওদাগর, বাংলাদেশ তরিকত ফেডারেশনের কাজী মোঃ লতিফুর কবির, জাকের পার্টির মোঃ আব্দুল হাই, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)’র নুর মোহাম্মদ, বাংলাদেশ সুপ্রীম পার্টির মোঃ মনিরুজ্জামান খান ভাষানী।

কুড়িগ্রাম-২ আসনে জমাকৃত ১১টি মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে ৬টি বাতিল করে ৫টি মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়। বৈধ প্রার্থীরা হচ্ছেন- বাংলাদেশ আওয়ামী লীগের মোঃ জাফর আলী, জাতীয় পার্টির পনির উদ্দিন আহমেদ, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)’র মোঃ আব্দুস সালাম, ওয়ার্কাস পার্টির মোঃ আব্দুল কুদ্দুস মিয়া, বাংলাদেশ কংগ্রেস এর মোঃ মকবুল হোসেন।

কুড়িগ্রাম-৩ আসনে জমাকৃত ৭টি মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে ৭টি মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়। বৈধ প্রার্থীরা হচ্ছেন- বাংলাদেশ আওয়ামী লীগের সৌমেন্দ্র প্রসাদ পান্ডে, জাতীয় পার্টির আব্দুস সোবহান, স্বতন্ত্র প্রার্থী ডাঃ আক্কাছ আলী সরকার, তৃণমূল বিএনপি’র মোঃ আব্দুল বাতেন, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)’র মোসাদ্দেকুল আলম, জাকের পার্টির মোঃ সাহেব মিয়া, কৃষক শ্রমিক জনতা লীগ এর মোঃ হাবিবুর রহমান।

কুড়িগ্রাম-৪ আসনে জমাকৃত ১৪টি মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে ৭টি বাতিল করে ৭টি মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়। বৈধ প্রার্থীরা হচ্ছেন- বাংলাদেশ আওয়ামী লীগের মোঃ বিপ্লব হাসান, জাতীয় পার্টির একেএম সাইফুর রহমান, জাতীয় পার্টি জেপি’র মোঃ রুহুল আমিন, জাকের পার্টির মোঃ শাহআলম, স্বতন্ত্র প্রার্থী মোঃ মজিবর রহমান বঙ্গবাসী, মোঃ শহিদুল ইসলাম শালু ও আবু হানিফ।