ঢাকাWednesday , 17 April 2024
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে জেলা বিএনপির সভাপতিসহ ২১ নেতাকর্মী কারাগারে

মনিরুজ্জামান মনির
মার্চ ২০, ২০২৪ ৬:০৪ অপরাহ্ণ । ২৫ জন
link Copied

নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় শেরপুরে জেলা বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেল ও শ্রীবরদী উপজেলা বিএনপির সভাপতি আব্দুর রহিম দুলালসহ ২১ নেতাকর্মীকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

বুধবার দুপুরে জেলার শ্রীবরদী ও ঝিনাইগাতী জিআর আমলী আদালতে হাজির হয়ে পৃথকভাবে জামিনের জন্য আবেদন করলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হাসান ভুঁইয়া ও নুর-ই-জাহিদ তাদের জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে পাঠানো নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের পরিদর্শক খন্দকার মো. শহীদুল হক।

জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে শেরপুরের শ্রীবরদী ও ঝিনাইগাতী থানায় নাশকতা ও বিস্ফোরক আইনে দুটি এবং দণ্ডবিধি আইনে শেরপুর জেলা বিএনপির সভাপতি ও শেরপুর-৩ (শ্রীবরদীঝিনাইগাতী) আসনের সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেলকে প্রধান আসামি করে দলীয় নেতা-কর্মীদের নামে অন্তত ১২টি মামলা করে পুলিশ।ওইসব মামলায় অন্তত আটটিকে উচ্চ আদালতের অন্তবর্তিকালিন জামিনে আছেন রুবেলসহ অনেকেই। অপর চার মামলায় আজ হাজিরা দিতে এসে ছিলেন ওই দুই উপজেলার নেতাকর্মীনহ সহ রুবেল।

চার মামলার মধ্যে আদালত আজ দুইটি মামলার জামিন দিয়েছে অপর দুই মামলায় রুবেলসহ ২১ নেতাকর্মীকে জেল হাজাতে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।গত বছরের ২৫ সেপ্টেম্বর শ্রীবরদী উপজেলায় ও ২৮ সেপ্টেম্বর ঝিনাইগাতি উপজেলাতে হওয়া নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায়আদালতের নির্দেশে ওই নেতাকর্মীরা এখন কারাবাস করছেন।