ঢাকাThursday , 20 June 2024
  • অন্যান্য

নান্দাইলে নতুন ঘর পেল ১৮২ পরিবার

তৌহিদুল ইসলাম সরকার
জুন ১১, ২০২৪ ১০:১০ অপরাহ্ণ । ১০ জন
link Copied

ময়মনসিংহের-নান্দাইল উপজেলার তিনটি ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের নতুন ঘর পেল ১৮২টি ভূমি ও গৃহহীন পরিবার। মঙ্গলবার (১১ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন।

ভিডিও কনফারেন্স শেষে এসব পরিবারের মধ্যে উপহারের ২ শতক জমি ও ঘরের দলিল তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

সকাল ১১ টায় হলরুমে সরাসরি সম্প্রচার অনুষ্ঠান উপভোগ করেন, আশ্রয়ন প্রকল্পের উপকার ভোগী ও আমন্ত্রিত অতিথি বৃন্দ। এদিকে উপহারের ২ শতক জমি ও পাকা ঘর পেয়ে আনন্দে আত্মহারা উপজেলার তালিকাভুক্ত হতদরিদ্ররা।

গৃহহীন এসব পরিবার গুলোতে ঈদের আগেই ‘ঈদ আনন্দ’ বিরাজ করছে। ভিডিও কনফারেন্সে‌ প্রধানমন্ত্রীর অনুষ্ঠান শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ফয়জুর রহমানের সঞ্চালনায়: বক্তব্যে রাখেন উপজেলা নির্বাহী অফিসার অরুণ কৃষ্ণ পাল,খারুয়া ইউনিয়নের চেয়ারম্যান, কামরুল হাসনাত মিন্টু, দৈনিক আমাদের নতুন সময়ের প্রতিনিধি মোঃ আকরাম হোসেন প্রমুখ।

উপজেলা প্রশাসন জানিয়েছে, আশ্রয়ন প্রকল্পের পঞ্চম পর্যায়ের দ্বিতীয় ধাপে উপজেলার শেরপুর ইউনিয়নের উলুরচর আশ্রয়ন প্রকল্প, মুসল্লী ইউনিয়নের বারোপাড়া আশ্রয়ন প্রকল্প, খারুয়া ইউনিয়নের চর-মহেশপুর আশ্রয়ন প্রকল্পে ১৮২টি পরিবারকে ২ শতক জমি একক ঘরের দলিল পত্র হস্তান্তর করা হয়েছে।

এসব প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার অরুণ কৃষ্ণ পাল বলেন, আগে এখানে টিনশেড ব্যারাক ছিলো, এতে ১০টি পরিবার একসাথে থাকতো। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আশ্রয়নে বসবাসরত মানুষের কর্মসংস্থানের জন্য বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে।

তারা যেন স্বনির্ভর হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করতে পারেন। আমি মাননীয় প্রধানমন্ত্রীসহ সকলকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।