ঢাকাMonday , 20 May 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ধামইরহাটে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৮

আল কোরাইশ রকি
এপ্রিল ৭, ২০২৪ ৪:৩৯ অপরাহ্ণ । ২৯ জন
link Copied

নওগাঁর ধামইরহাটে জমিজমা নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে আহত হয়েছেন প্রায় ১৮ জন।

শুক্রবার সকালে উপজেলার খেলনা ইউনিয়নের উদয়শ্রী নলপুকুর গ্রামে এ সংঘর্ষ ঘটে। পুলিশ ঘটনাস্থলে প্রাথমিকভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং সেখান থেকে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ নিহত হয়নি এবং পুলিশ কাউকে আটক করেনি।

আহত ব্যক্তিরা হলেন- আবুল হোসেন(৫০),খলিলুর রহমান (৬৭),আব্দুস সাত্তার (৪৫),শাহাবুদ্দিন (৩০), হারুনুর রশিদ (৪৫), আনোয়ার হোসেন (৩৫), আতাউর রহমান (২৫), সোহেল রানা (৩৫), সাজ্জাদ হোসেন (৪০), মেহেদী হাসান (২৪), কল্পনা আক্তার ( ৪০), ওয়াহেদা বিবি (৪৫), কামরুজ্জামান (৪০), সামসুল(৪২), রেজাউল (৪০), জাহাঙ্গীর আলম(৪০), মামুনুর রশিদ (৪২), শামসুন্নাহার (৫০)। আহতদের ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা যায়, দুপক্ষের সঙ্গে গ্রামের একটি খাস জমি নিয়ে বিরোধ চলছিল। দু’পক্ষ একই গ্রামের স্থানীয় বাসিন্দা। বৃহস্পতিবার উপজেলা ভুমি অফিসে বিরোধপূর্ণ খাস পুকুরটি ডাক হলে খলিলুর রহমানের লোকজনের উপর হামলার চেষ্টা করে ব্যর্থ হওয়ায় আবারও শুক্রবার সকালে আহতদের বাড়িতে অনাধিকার প্রবেশ করে ভাড়াটে গুন্ডা দ্বারা হামলা চালায়। এ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এর জেড়ে শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে দুই পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় মোখলেছুর রহমানসহ গ্রামের লোকজন সংঘর্ষ থামানোর চেষ্টা করলে তাঁদের অনেকেই আহত হন। গুরুতর আহত অবস্থায় সকলেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেয়। গুরুতর আহত হওয়ায় আবুল হোসেন, খলিলুর রহমান, হারুন অর রশিদ, শাহাবুদ্দিন ও শামসুন্নাহারকে নওগাঁ ২৫০ শয্যা মেডিকেল হাসপাতালে ডাক্তার রেফার করেন।

এ বিষয়ে ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার আবু মাসউদ আনছারী বলেন, আহতদের মধ্যে অনেকের অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য এখান থেকে রেফার করা হয়েছে। অন্যান্যদের চিকিৎসা চলমান রয়েছে।

ধামইরহাট থানার (ওসি) তদন্ত হাবিবুর রহমান জানান, একই গ্রামের দুপক্ষের লোকজন জমিজমা নিয়ে বিরোধে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পুলিশ খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পুলিশের সহায়তায় আহতদের হাসপাতাল পাঠানো হয়েছে। দু’পক্ষই গুরুতর আহত হয়েছে। এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। এ ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান এই কর্মকর্তা।

এনপি