ঢাকাWednesday , 24 April 2024
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে শিক্ষার্থী ফারিয়ার রহস্যজনক মৃত্যুর বিচারের দাবিতে মানববন্ধন

মনিরুজ্জামান মনির
নভেম্বর ১৬, ২০২৩ ৪:৩৭ অপরাহ্ণ । ১৫০ জন
link Copied

শেরপুরে শিক্ষার্থী ফারিয়ার রহস্যজনক মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১ টায় সদর উপজেলার কামারের চর কলেজ মাঠে স্থানীয় স্কুল-কলেজ শিক্ষার্থীদের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বিভিন্ন স্কুল ও কলেজের হাজারো শিক্ষার্থী ফেস্টুন ও ব্যানার নিয়ে কলেজ মাঠে সমবেত হয়ে অভিযুক্ত স্থানীয় কিন্ডারগার্ডেন উম্মে সালমা বিদ্যানিকেতনের শিক্ষক রকিবুল হাসান এর দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে স্লোগান দেন।

ওই এলাকার এক শিক্ষক জুবায়ের হাসান বলেন, চাচা হয়ে ভাতিজির সাথে এমন কাজ আমরা কল্পনাও করতে পারিনি। তার প্ররোচনাতেই এমন কাজ করেছে নাকি তাকে হত্যা করা হয়েছে এই বিষয়টি সুষ্ঠুভাবে তদন্ত করে এর বিচার দাবি করছি।

স্থানীয় অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সার্জেন্ট আব্দুল মজিদ বলেন, ওই মেয়েটি আত্মহত্যার পূর্বে চিঠিতে সব লিখে গিয়েছে। বিষয়টি উম্মে সালমা বিদ্যানিকেতনের পরিচালক তার আপন ফুফা ও ফুফু কে জানালে তারা কোন ব্যবস্থা নেয়নি। ফলে মেয়েটি এমন কাজ করতে পারে।

ভিকটিম এর পারিবারিক সূত্র ও মামলার এজাহারে জানা যায়, বিগত ১২ নভেম্বর ২০২৩ ইং তারিখে সকাল ৮ টার দিকে স্কুল চলাকালীন সময় তার চাচা অভিযুক্ত রকিবুল হাসান মিন্টু ওই শিক্ষার্থীকে বাড়িতে যাওয়ার জন্য চাপ দিলে তখনই মেয়েটি দৌড়ে গিয়ে উম্মে সালমা বিদ্যানিকেতনের পরিচালক শেখ ফরিদের ঘরে গিয়ে গলায় ওড়না পেঁচিয়ে সিলিং এর সাথে আত্মহত্যা করে।

এ ব্যাপারে শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদলের সাথে কথা বললে তিনি জানান, বিষয়টি নিয়ে একটি অপমৃত্যুর মামলা হয়েছে। যদি ময়না তদন্তে অন্য কিছু পাওয়া যায় তবে আমরা পরবর্তীতে ব্যবস্থা নেব।

এনপি