ঢাকাSunday , 26 May 2024
আজকের সর্বশেষ সবখবর

মাদারীপুরে ভুয়া মিউটেশন তৈরীর অভিযোগে গ্রেফতার ১

বাংলা ডেস্ক
নভেম্বর ১৩, ২০২৩ ৮:৫১ অপরাহ্ণ । ৭১ জন
link Copied

মাদারীপুরে ভুয়া মিউটেশনের অভিযোগে সদর থানায় ৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে ঘটমাঝি ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা রেবেকা সুলতানা।

এই মামলায় রবিবার রাতে তাজেল মোল্লা নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। পরে সোমবার দুপুরে তাকে কোর্টে প্রেরণ করা হয়েছে।

স্থানীয়দের অভিযোগ এই ঘটনায় মূল হোতাকে বাদ দিয়ে নিরীহ মানুষকে আসামী করা হয়েছে। এতে ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা।

মামলা সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের ছয়না গ্রামের তাজেল মোল্লা ও রুবেল মোল্লার নামে একটি মিউটেশন করা হয়। মিউটেশন মূলে তারা ভুমি উন্নয়ন কর প্রদান করতে আসে। এসময় ঘটমাঝি ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা রেবেকা সুলতানা অসঙ্গতি দেখে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন। তখন মামলা করার সিদ্ধান্ত নেয়া হলে রবিবার সদর থানায় ভুয়া মিউটেশন করার অভিযোগে ৬ জনের নামে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় জমির মালিক তাজেল মোল্লা নামে একজনকে গ্রেফতার করে পুলিশ। সোমবার দুপুরে তাকে কোর্টে প্রেরণ করা হয়েছে।

মামলার অন্য আসামীরা হলেন- সদর উপজেলার গগনপুর কুন্তিপাড়া গ্রামের রুহুল আমিন খান, মাহমুদুল হাসান সিং, মুন্না সরদার, রুবেল মোল্লা ও ফয়েজ আহমেদসহ অজ্ঞাতনামা ৪/৫ জন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক বাসিন্দা জানান, মিউটেশন ভুল হোক আর শুদ্ধ হোক এর সাথে ভূমি অফিসের লোকজন জড়িত। কিন্তু ভূমি অফিসের কাউকেই আসামী করা হয়নি। বাদ দেয়া হয়েছে মূল হোতাদের।

স্থানীয় বাসিন্দা সোহান জানান, ভূমি অফিসের রেজিষ্টার বইতে এটা লিপিবদ্ধ করা হয়েছে। ভূমি অফিসের রেজিষ্টার বই তো বাহিরের মানুষের কাছে থাকে না। তাই বলা যায় ভূমি অফিসের কেউ না কেউ জড়িত। তবে তাদের মামলা থেকে বাদ দেয়া হয়েছে।

এ ব্যপারে ঘটমাঝি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা রেবেকা সুলতানা বলেন, ৬ জনের নামে উর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে মামলা হয়েছে। ভূমি অফিসের রেজিষ্টার বইতে কিভাবে লিপিবদ্ধ হলো এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বাহিরের অনেক লোক আসে তারা এই কাজ করতে পারে।

মাদারীপুর সদর থানার ওসি সালাউদ্দিন বলেন, একজনকে গ্রেফতার করে কোর্টে প্রেরণ করা হয়েছে।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মাইনুদ্দিন বলেন, এই ঘটনায় যদি ভূমি অফিসের কেউ জড়িত থাকে তাহলে তাকেও আইনের আওতায় আনা হবে।

এএইচএস/এসআর