ঢাকাWednesday , 24 April 2024
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট উদ্বোধন করলেন শেখ হাসিনা

বাংলা ডেস্ক
নভেম্বর ১৪, ২০২৩ ৬:৫৫ অপরাহ্ণ । ৬৪ জন
link Copied

সাভারে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট এর নব-নির্মিত ভবন উদ্বোধন করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছয়টি আবাসিক হল ও আশুলিয়ার খেজুরবাগান এলাকায় অবস্থিত গার্মেন্টস কর্মীদের জন্য নির্মিত কর্মজীবি মহিলা হোস্টেলের ডে কেয়ারের উদ্বোধন করেন।

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে নির্মান শেষ হওয়া প্রকল্পগুলোর উদ্বোধন করেন।

এদিন প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমেম ৯৭ হাজার ৪৭১ কোটি টাকা ব্যায়ে দেশের বিভিন্ন এলাকায় ২৪টি মন্ত্রাণলয় ও বিভাগের আওতায় ১০ হাজার ৪১টি অবকাঠামোর ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন ঘোষনা করেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য সেবা বিভাগের বাস্তবায়নকৃত বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট প্রকল্পটির নির্মাণ কাজ করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের গণপূর্ত অধিদপ্তর ও স্থাপত্য অধিদপ্তর।

উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ মোঃ শামিউল ইসলাম, ঢাকা বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ ফরিদ হোসেন মিঞা, স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক পরিকল্পনা ও গবেষনা এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট সাভার এর অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ডাঃ মীর মোবারক হোসেন (দিগন্ত), ঢাকা জেলার সিভিল সার্জন ডাঃ আবুল ফজল মোঃ সাহাবুদ্দিন খান, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মাজহারুল ইসলাম, সাভার পৌরসভার মেয়র হাজী আবদুল গণি, সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার সুমি, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সায়েমুল হুদা প্রমুখ।

এছাড়া সাভার উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত সুশিল সমাজের প্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধাগন, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন এনজিও এর প্রতিনিধিবৃন্ধসহ সমাজের বিভিন্ন শ্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

ওএফ/এসআর