ঢাকাSunday , 26 May 2024
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ

বাংলা ডেস্ক
অক্টোবর ৩১, ২০২৩ ৭:০৮ পূর্বাহ্ণ । ১৪৮ জন
link Copied

বগুড়ার মাটিডালি ও বনানীতে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করেছেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। আজ মঙ্গলবার সকাল থেকে মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে ও হাতে লাঠিসোঁটা নিয়ে বিক্ষোভ প্রদর্শন করছেন তারা।

বগুড়া জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল খাদেম, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যানসহ প্রায় পাঁচ শতাধিক নেতাকর্মী অবরোধের পক্ষে অবস্থান নিয়েছেন।

এ রিপোর্ট লেখার সময় (সকাল পৌনে ৯টা) মহাসড়কের দুই পাশে সবরকম যানবাহন চলাচল বন্ধ আছে। তবে রোগীবাহী অ্যাম্বুলেন্স ও ওষুধ পরিবহনকারী যানবাহন ছেড়ে দেওয়া হয়েছে।

বগুড়া জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান বলেন, দলীয় নেতাকর্মীদের নিয়ে মহাসড়কে শান্তিপূর্ণ অবরোধ করা হচ্ছে। তবে কেউ বাধা দিতে এলে আমরা প্রতিহত করব।

এদিকে, অবরোধে দিনের শুরু থেকে পুলিশ, র‍্যাব ও বিজিবি টহল শুরু করছে। অবরোধকারীদের কিছুটা দূরেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবস্থান নিয়েছে। তবে এখন পর্যন্ত তারা অবরোধকারীদের ওপর কোনো অ্যাকশনে যায়নি।

উল্লেখ্য, সারাদেশে বিএনপি ও সমমনা দলগুলোর টানা তিন দিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচির প্রথম দিন আজ মঙ্গলবার। আগামী বৃহস্পতিবার পর্যন্ত সড়ক, নৌ ও রেলপথে এই অবরোধ কর্মসূচি পালন করা হবে।

বিএনপির পাশাপাশি জামায়াতে ইসলামীও তিন দিন অবরোধ কর্মসূচি দিয়েছে। সরকার পতনের যুগপৎ আন্দোলনে থাকা গণতন্ত্র মঞ্চসহ অন্য দল ও জোটগুলো বিএনপির অবরোধ কর্মসূচিতে সমর্থন দিয়েছে।

এনপি