ঢাকাMonday , 22 April 2024

চট্টগ্রামে বিএনপির নেতা-কর্মীদের থানায় নির্যাতনের প্রতিবাদ

আবদুর রহিম
নভেম্বর ২১, ২০২৩ ৯:১৫ অপরাহ্ণ । ২৩৫ জন
link Copied

বিএনপির নেতা-কর্মীদের থানায় নির্যাতনের প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম মহানগর বিএনপি।

মঙ্গলবার অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় প্রেরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম মহানগর বিএনপির দপ্তর সম্পাদক মোঃ ইদ্রিস আলী জানান, সরকার পতনের এক দফা ও ঘোষিত তফসিল বাতিলের দাবিতে কেন্দ্র ঘোষিত শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচীকে কেন্দ্র করে সারা চট্টগ্রামে বিএনপির নেতা-কর্মীদের গণগ্রেপ্তারের পাশাপাশি থানায় নিয়ে অমানবিক নির্যাতনের প্রতিবাদ জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধা ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান, বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাসির উদ্দীন, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, মহানগর বিএনপির আহবায়ক ডাঃ শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাসেম বক্কর।

বিবৃতিতে জানানো হয়, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকার চট্টগ্রামকে বৃহৎ কারাগারে পরিণত করার পাশাপাশি প্রতিটি থানায় বিএনপির নেতা-কর্মীদের বিনা ওয়ারেন্টে ধরে নিয়ে শারীরিক নির্যাতন চালাচ্ছে। বিএনপির নেতা-কর্মীদের বাসায় না ফেলে তাদের পরিবারের সদস্যদের গ্রেপ্তার করছে যা আইনের সুস্পষ্ট লঙ্ঘন।

বিএনপির নেতৃবৃন্দ জানান, চট্টগ্রামে পুলিশের বাড়াবাড়ি দেখে মনে হচ্ছে তা সরকারের সাথে চুক্তি করেছে। নেতৃবৃন্দ পুলিশকে সরকারের অগণতান্ত্রিক নির্দেশ ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের মত আচরণ করা থেকে বিরত থাকতে বলেন।

এনপি