ঢাকাSunday , 26 May 2024
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে পুলিশের গণগ্রেফতার বন্ধের দাবী নগর বিএনপির

আবদুর রহিম
নভেম্বর ১১, ২০২৩ ৮:০৩ অপরাহ্ণ । ৩২৬ জন

ফাইল ছবি

link Copied

চট্টগ্রামে পুলিশের গণগ্রেফতার বন্ধের দাবী জানিয়েছে নগর বিএনপি।

শনিবার (১১ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম মহানগর বিএনপির দপ্তর সম্পাদক ইদ্রিস আলী গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবী জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ঢাকায় অনুষ্ঠিত ২৮ অক্টোবরের মহাসমাবেশের ঘটনার রেশ ধরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর গ্রেপ্তারের প্রতিবাদে হরতাল – অবরোধের পরিপ্রেক্ষিতে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন থানায় ১৬ টি ‘গায়েবি’ মামলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে চান্দগাঁও, পাঁচলাইশ থানায় ১টি করে, বায়েজিদে ৩টি, আকবর শাহ থানায় ৩টি, খুলশী, পাহাড়তলী থানায় ১টি , ইপিজেড, কোতোয়ালী থানায় ১টি, হালিশহর, প‌তেঙ্গা ও সদরঘাট থানায় ১টি করে মোট ১৬টি মামলা দায়ের হয়েছে বলে দাবি করেছেন।

এইসব গায়েবি মামলায় চট্টগ্রামে বিএনপির হাজার হাজার নেতা – কর্মীদের আসামী করে গণগ্রেপ্তার চলছে বলে তিনি দাবি করেন এবং গত কয়েকদিনে কযেকশত বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তার করেছে বলে জানান।

প্রেস বিজ্ঞপ্তিতে সারা চট্টগ্রাম জুড়ে গণগ্রেপ্তারে উদ্বেগ জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল্লাহ আল নোমান, মীর মোহাম্মদ নাসির উদ্দীন, সাংগঠনিক সম্পাদক মাহবুবুবের রহমান, নগর বিএনপির আহবায়ক ডাঃ শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাসেম বক্কর।

বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন, চলমান অবরোধ কর্মসূচী শান্তিপূর্ণ ভাবে পালন করার জন্য নেতাকর্মীদের আহবান জানান।

এনপি