ঢাকাSunday , 19 May 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রাম-২ আসনে নৌকার মনোনয়ন পত্র কিনলেন নাজু

রফিকুল হক রফিক
নভেম্বর ২০, ২০২৩ ৮:২৩ অপরাহ্ণ । ২৪৬ জন
link Copied

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য কুড়িগ্রাম-২ আসনে নৌকার মনোনয়ন পত্র কিনেছেন কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক কৃষিবিদ ড. শাহনাজ বেগম নাজু।

গতকাল রোববার (১৯ নভেম্বর) এ মনোনয়ন পত্র সংগ্রহ করেন তিনি। এসময় তার সাথে উপস্থিত ছিলেন, শেখ মলি, সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ, মহানগর-উত্তর, ঢাকা ও অন্যান্য নেত্রীবৃন্দ।

খোঁজ নিয়ে জানা গেছে, ড.শাহনাজ বেগম নাজু বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। বাংলাদেশ ছাত্রলীগ (বাকৃবি) থেকে রাজনীতিতে তাঁর পথচলা, বর্তমানে তিনি কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক।

পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথে যুক্ত আছেন, প্রত্যন্ত চরের সুবিধা বঞ্চিত কিশোর-কিশোরী ও মহিলাদের জন্য স্থানীয় প্রশাসনের সাথে সম্পৃক্ততা রেখে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন। পেশাগত ভাবে তিনি খলিলগঞ্জ স্কুল এন্ড কলেজের কৃষি শিক্ষার শিক্ষক। ২০১৩ ও ২০১৭ সালে জেলার শ্রেষ্ঠ দুর্নীতি প্রতিরোধ কমিটির অ্যাওয়ার্ড পেয়েছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ’২০২৩ কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক এর মর্যাদা পেয়েছেন।

অপর দিকে ড. শাহনাজ বেগম নাজু বাংলাদেশ আওয়ামী লীগ পরিবারের সন্তান। তার বড় ভাই মোঃ আব্দুল জলিল কুড়িগ্রাম পৌরসভার সাবেক মেয়র এবং সাবেক সাধারণ সম্পাদক পৌর আওয়ামী লীগ।

দীর্ঘ ২০ বছর ধরে তিনি পৌর কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ছোট ভাই শাহাজাহান আলী সাজু কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, জাতীয় পর্যায়ের সদস্য, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগ এর সাবেক সিনিয়র সাংগঠনিক সম্পাদক ছিলেন। ১৯৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে কুড়িগ্রাম জেলা ছাত্র সংগ্রাম পরিষদে জোড়ালো ভূমিকা রেখেছেন।

আওয়ামী লীগের মনোনয়নে আসতে পারে ব্যাপক চমক। এদিকে, দলীয় অধিকাংশ নেতাকর্মী ও এলাকাবাসীও ঠিক এমনটাই প্রত্যাশা করেন।

২৬ কুড়িগ্রাম-২ আসনে এবার নৌকা প্রতীক নিয়ে লড়তে মাঠে দিনরাত সক্রিয় রয়েছেন তৃণমূল থেকে বেড়ে ওঠা নেতৃত্ব কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ড. শাহনাজ বেগম নাজু।

আওয়ামী লীগের মনোনয়ন বিষয়ে জানতে চাইলে ড. শাহনাজ বেগম নাজু বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমার আদর্শ। তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত দূরদৃষ্টিসম্পন্ন, তিনি ২৬ কুড়িগ্রাম-২ আসনে যাকে বাংলাদেশ আওয়ামী লীগ এর নৌকা মার্কা প্রতীক দিবেন, তার জন্যই মাঠে কাজ করবো ইনশাআল্লাহ! ’

জানা যায়, শাহনাজ বেগম নাজু আওয়ামী লীগের একজন ত্যাগী, পরিশ্রমী, সৎ ও সজ্জন সংগঠক হিসেবে পরিচিত। তার জনপ্রিয়তা এই সংসদীয় আসনের বাহিরেও প্রশংসনীয় বলে সরেজমিনে তথ্য নিয়ে জানা গেছে।

এনপি