ঢাকাWednesday , 24 April 2024
আজকের সর্বশেষ সবখবর

কারখানায় হামলা-ভাংচুরের ঘটনায় আরও ৫ মামলা, আসামী ৪ হাজার

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ১৩, ২০২৩ ৫:৩৭ অপরাহ্ণ । ১১২ জন

ফাইল ছবি

link Copied

সাভারের আশুলিয়ায় ন্যুন্যতম মজুরি বৃদ্ধির দাবিতে বিভিন্ন তৈরী পোশাক কারখানায় হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনায় আরও পাঁচটি মামলা দায়ের করেছে কারখানা কর্র্তৃপক্স। এ নিয়ে এখন পর্যন্ত আশুলিয়ায় থানায় মোট ১৭টি মামলা দায়ের করা হয়েছে। এসময় মামলায় ৬১ জনের নাম উল্লেখসহ ৪ হাজার জনকে আসামী করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) মোঃ শাহিদুল ইসলাম।

সোমবার দুপুরে তিনি জানান, চলমান শ্রমিক অসন্তোষের ঘটনায় আগের ১২টি মামলার পর নতুন আরও ৫টি মামলা দায়ের করা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট মামলার সংখ্যা দাড়ালো ১৭ টি। এর মধ্যে মধ্যে ৪টি মামলায় ৬১ জন আসামীর নাম উল্লেখ করা হয়েছে, বাকিরা অজ্ঞাতনামা। এসব এছাড়া মামলায় মোট ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং ১৭ টি মামলায় মোট অজ্ঞাতনামা আসামির সংখ্যা প্রায় ৪ হাজার।

তিনি আরও জানান, আন্দোলনকারী শ্রমিকরা শান্তিপুর্নভাবে কাজে যোগদান করায় বর্তমানে শিল্পাঞ্চলে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রনে বিভিন্ন কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ বিজিবি ও র‌্যাবের নিয়মিত টহল কার্যক্রম চলমান রয়েছে।

ওএফ/এসআর