ঢাকাSaturday , 27 July 2024
আজকের সর্বশেষ সবখবর

কবে থেকে ঢাকা-কক্সবাজার ট্রেন চলবে জানালেন রেলমন্ত্রী

বাংলা ডেস্ক
নভেম্বর ১১, ২০২৩ ৭:০৫ অপরাহ্ণ । ১৪২ জন

শনিবার (১১ নভেম্বর) কক্সবাজার রেলওয়ে স্টেশনে দোহাজারী থেকে কক্সবাজার রেলপথ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

link Copied

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ডিসেম্বরেই ঢাকা থেকে কক্সবাজার এবং কক্সবাজার থেকে ঢাকা রুটে একটি ট্রেন আমরা বাণিজ্যিকভাবে চালাতে পারবো।

শনিবার (১১ নভেম্বর) কক্সবাজার রেলওয়ে স্টেশনে দোহাজারী থেকে কক্সবাজার রেলপথ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তবে এখনো সেই ট্রেনের কী নাম হবে তা ঠিক হয়নি জানিয়ে মন্ত্রী বলেন, রেলের জন্য ছয়টি সম্ভাব্য নাম আমরা আপনার (প্রধানমন্ত্রীর) কাছে পাঠিয়েছি। এই ছয় নামের মধ্যে কোনোটি যদি আপনার পছন্দ হয় সেটি পছন্দ করবেন। অথবা আপনি যদি অন্য কোনও নাম দেন, সেটি আমরা রাখবো।

রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আপনি পরামর্শ দিয়েছেন, চট্টগ্রাম থেকে কক্সবাজার স্থানীয়ভাবে লোকাল বা কমিউটার ট্রেন চালানোর বিষয়ে। আপনার পরামর্শ অনুযায়ী আমরা আগামী দিনে এ রেল ব্যবস্থাকে ঢেলে সাজাবো।

এরআগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে খুলল দেশের প্রথম এবং এশিয়ার বৃহত্তম দৃষ্টিনন্দন আইকনিক রেলস্টেশন। শনিবার দুপুর দেড়টায় চোখধাঁধানো আইকনিক এ স্টেশন থেকে রামুর উদ্দেশে ট্রেন যাত্রা করেন শেখ হাসিনা। এরপর হেলিকপ্টার যোগে মহেশখালী উপজেলার মাতারবাড়ি যাবেন তিনি।

এসআর