ঢাকাFriday , 23 February 2024
  • অন্যান্য

যেকারণে ভোটারদের স্যালুট দিলেন মঈন খান

নিজস্ব প্রতিবেদক
জানুয়ারি ৭, ২০২৪ ৭:২২ অপরাহ্ণ । ২৯ জন
link Copied

বিএনপি ও সমমনা দলগুলোর ভোট বর্জন কর্মসূচি সফল হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। তিনি বলেছেন, আওয়ামী লীগের সব নেতাকর্মীরাও ভোট দিতে যায়নি। এ কারণে বলে ভোটকেন্দ্র ফাঁকা পড়েছিল।

রোববার দুপুর পর্যন্ত ভোট দেওয়ার তথ্যের খবরের ভিত্তিতে তিনি এমন প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

‘একতরফা’ এই নির্বাচনে ‘ভোট বর্জনের’ ডাক সফল হয়েছে দাবি করে এতে সাড়া দেওয়ায় ভোটারদের ‘স্যালুট’ জানিয়েছেন বিএনপি নেতা আবদুল মঈন খান।

ভোটকেন্দ্র মানুষ নেই, কুকুর রোদ পোহাচ্ছে দাবি করে তিনি বলেন, আপনাদের টেলিভিশন (গণমাধ্যম) ক্যামেরার ছবি কথা বলে। আমি বলছি যে, হাজার হাজার লক্ষ লক্ষ ছবি ইতোমধ্যে সোশ্যাল মিডিয়াতে আপনারা দেখতে পারছেন। কুকুরের ছবি দেখতে পারছেন ভোটকেন্দ্রের সামনে দাঁড়িয়ে-শুয়ে রোদ পোহাচ্ছে। সেই ভোটকেন্দ্রের নাম হচ্ছে ঢাকা শহরের মেরাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র।

‘এই যে পরিস্থিতি, সিংহভাগ ভোটকেন্দ্র প্রায় ভোটার শূন্য অবস্থায়। বিশ্বের মানুষ দেখছে, দেশের মানুষ দেখছে, এই নির্বাচন বাংলাদেশের মানুষ বর্জন করেছে’-যোগ করেন বিএনপির অন্যতম এই জ্যেষ্ঠ নেতা।

শুধু বিএনপি নয়, ৬২টি রাজনৈতিক দল ‘প্রহসনের নির্বাচনকে’ বর্জন করেছে দাবি করে তিনি বলেন, তাদের সবার পক্ষ থেকে আমি আজকে বাংলাদেশের মানুষকে স্যালুট জানাব একটি মাত্র কারণে যে, বাংলাদেশের মানুষ গণতন্ত্রের প্রশ্নের কোনো দিন আপোষ করেনি, এবারও করবে না।

ভোট বর্জনের আন্দোলন সফল হয়েছে কিনা-এমন প্রশ্নে মঈন খান বলেন, নিশ্চয়ই সফল হয়েছে। এখানে আমি স্পষ্ট করে দিতে চাই, এই আন্দোলন শুধু রাস্তায় দাঁড়িয়ে আওয়ামী লীগ যে লগি-বৈঠার আন্দোলন করে সেই লগি-বৈঠার আন্দোলন আমরা করি না।

এসআর