ঢাকাThursday , 29 February 2024

নতুন সরকারের তিন চ্যালেঞ্জের কথা জানালেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
জানুয়ারি ১২, ২০২৪ ১:০৪ অপরাহ্ণ । ৫০ জন
link Copied

নতুন সরকারের সামনে তিনটি চ্যালেঞ্জ রয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ৷ এ চ্যালেঞ্জ তিনটি হলো রাজনৈতিক, অর্থনৈতিক ও কূটনৈতিক বলেও তিনি জানান।

শুক্রবার (১২ জানুয়ারি) ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে নতুন মন্ত্রিপরিষদের শ্রদ্ধা নিবেদনের আগে গণমাধ্যমকে ওবায়দুল কাদের এসব কথা জানান৷

ওবায়দুল কাদের বলেন, সরকারের সামনে তিনটি চ্যালেঞ্জ এখন – রাজনৈতিক, অর্থনৈতিক ও কূটনৈতিক।

এই তিনটি খাতে বিশ্ব সংকটের যে বাস্তবতা তার প্রতিক্রিয়া থেকে বাংলাদেশকে রক্ষা করা অত সহজ কাজ নয়। তবে আমাদের বিশ্বাস আছে আজকে যে সংকট তা অতিক্রম করে শান্তিপূর্ণ সুষ্ঠু নির্বাচন করতে পেরেছি। এটা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ম্যাজিক লিডারশিপের জন্য সম্ভব হয়েছে। আমাদের চলার পথে কখনোই পুষ্প বিছানো ছিল না। জন্ম থেকেই কণ্টকাকীর্ণ পথ অতিক্রম করতে হয়েছে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা পেয়েছি আর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে মুক্তির কঠিন লড়াই অতিক্রম করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করব। নির্বাচনী ইশতেহার বাস্তবায়নই সরকারের মূল টার্গেট।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভের মধ্য দিয়ে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) টানা চতুর্থবারে মত সরকার গঠন করেছে আওয়ামী লীগ। ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী নিয়ে নতুন মন্ত্রিসভা গঠিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই সরকারের মন্ত্রিসভায় সদস্যরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এসআর