ঢাকাSaturday , 13 April 2024

বিএনপিকে নিয়ে সরকারের মাথাব্যথা নেই: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ১৮, ২০২৪ ৫:১৩ অপরাহ্ণ । ৮২ জন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

link Copied

বিএনপি সরকারকে পালাতে বলে নিজেরাই পালিয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার বিকেলে আগারগাঁও নির্বাচন ভবনে দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের নারী প্রার্থীদের মনোনয়ন জমা শেষে তিনি এ কথা বলেন।

রাজনৈতিক ও সাংগঠনিক প্রয়োজনে জাতীয় নির্বাচনে হেরে যাওয়া নারী প্রার্থীদের সংরক্ষিত আসনে মনোয়ন দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, আমরা সতর্ক অবস্থানে আছি। কেউ যদি এই নির্বাচনকে নিয়ে ষড়যন্ত্র ও সন্ত্রাসী কার্যক্রম চালায় আমরা জনগণকে নিয়ে তা প্রতিহত করবো।

বিএনপি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তাদের আওয়াজ কই? অন্তঃসারশূন্য দলটি আন্দোলন করতে ব্যর্থ। আন্দোলন করার মতো কোনো পরিস্থিতি নেই। বিএনপিকে নিয়ে সরকারের মাথাব্যথা নেই। কেননা তারা মুখে যা বলে, কাজে তা দেখাতে পারে না।

দ্বাদশ সংসদ প্রসঙ্গে তিনি বলেন, অবাধ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সংসদ গঠন হয়েছে, ভোটার উপস্থিতিও ভালো ছিল, নির্বাচনে ২৮টি রাজনৈতিক দল অংশ নিয়েছে। সংসদে বিরোধী দল আছে, স্বতন্ত্র আছে। তারা প্রয়োজনে সরকারের সমালোচনা করতে পারে। তাই সংসদ কার্যকর করতে কোনো বাধা নেই।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন রোববার বিকেল চারটা পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেছে প্রার্থীরা।

গত বুধবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনে চূড়ান্ত হওয়া ৪৮ জন নারী প্রার্থীর নাম ঘোষণা করেন।

ইসি সচিব জাহাংগীর আলম জানিয়েছেন, ৫০টি সংরক্ষিত আসনের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ ৪৮টি আসন পাবে। আর জাতীয় পার্টি পাবে দুটি আসন। ইতিমধ্যে ভোটার তালিকা প্রস্তুত করা হয়েছে। কোনো প্রতিদ্বন্দ্বি না থাকলে ভোটের প্রয়োজন হবে না। তবে এরই মধ্যে দলগুলো তাদের প্রার্থীদের তালিকা ঘোষণা করেছে। এতে ভোট হওয়ার সম্ভাবনা নেই।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র ১৯ ও ২০ ফেব্রুয়ারি বাছাই করা হবে। প্রত্যাহার করা যাবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। আর ভোটের তারিখ ১৪ মার্চ। কেউ প্রার্থিতা প্রত্যাহার না করলে এই সময়ের পরই ঘোষণা হবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের নাম।

এসআর