ঢাকাWednesday , 12 June 2024
আজকের সর্বশেষ সবখবর

বিপিএল শুরুর তারিখ ঘোষণা করল বিসিবি

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ১১, ২০২৩ ৬:২৬ অপরাহ্ণ । ১০৩ জন
link Copied

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটের (বিপিএল) দশম আসরের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুর্দান্ত ঢাকার বিপক্ষে কুমিল্লা ভিক্টোরিয়ান্স আসরের প্রথম ম্যাচ খেলবে। ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৯ জানুয়ারি। একই দিন সিলেট স্ট্রাইকার্স খেলবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে।

২০ জানুয়ারি মুখোমুখি হবে রংপুর রাইডার্স ও ফরচুন বরিশাল এবং খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সোমবার বিসিবি এই সূচি ঘোষণা করেছে।

সাত দল নিয়ে অনুষ্ঠেয় আসরের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ১টা ৩০ মিনিটে। তবে শুক্রবারের ম্যাচটি হবে দুপুর ২টা থেকে। একইভাবে দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। তবে শুক্রবারের ম্যাচটি শুরু হবে সাতটায়।

গ্রুপ পর্ব শেষে পয়েন্ট টেবিলের ভিত্তিতে চার দল সেমিফাইনালে আসবে। সেখান থেকে এলিমিনেটর ও কোয়ালিফায়ার ভিত্তিতে ফাইনালে যাবে দুই দল। প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর মাঠে গড়াবে ২৫ ফেব্রুয়ারি। আসরের ফাইনাল রাখা হয়েছে ১ মার্চ।

গত আসরের মতো এবারের বিপিএলও তিন ভেন্যুতে হবে। ঢাকা পর্বে আসর শুরু হবে। সেখান থেকে যাবে সিলেট পর্বে। ওই পর্বের ম্যাচ ২৫ জানুয়ারি শুরু হয়ে ৩ ফেব্রুয়ারি শেষ হবে। এরপর আবার ঢাকা পর্ব। সেখান থেকে চট্টগ্রাম পর্বে যাবে আসর। ১৩ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি চট্টগ্রাম পর্ব শেষে ঢাকায় হবে ফাইনাল পর্ব।

এসআর