ঢাকাSaturday , 20 April 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে বাংলাদেশের টার্গেট ১৬৬

বাংলা ডেস্ক
মার্চ ৬, ২০২৪ ৮:৪৭ অপরাহ্ণ । ৪২ জন
link Copied

বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে বাংলাদেশের টার্গেট ১৬৬ রান। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস হেরে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৬৫ রান করেছে শ্রীলংকা।

সিরিজের প্রথম ম্যাচে ২০৭ রানের পাহাড় ডিঙ্গাতে নেমে শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পরও ৩ রানে হেরে যায় বাংলাদেশ। আজ হারলেই সিরিজ হাতছাড়া হবে টাইগারদের।

বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ১ রানেই প্রথম উইকেট হারায় শ্রীলংকা। দ্বিতীয় উইকেটে ৪২ বলে ৬৬ রানের জুটি গড়েন কুশাল মেন্ডিস ও কামিন্দু মেন্ডিস।

ইনিংসের প্রথম ওভারে মেইডেন দেন পেসার শরিফুল। তাসকিন আহমেদের করা ইনিংসের দ্বিতীয় ওভারের চতুর্থ বলে তাসকিনের হাতেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন আভিস্কা ফার্নান্দো।

তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা কামিন্দু মেন্ডিসকে সঙ্গে নিয়ে ৪২ বলে ৬৬ রানের জুটি গড়েন আরেক ওপেনার কুশাল মেন্ডিস। এরপর মাত্র ১০ রানের ব্যবধানে সাজঘরে ফেরেন এই দুই সেট ব্যাটসম্যান।

কুশাল মেন্ডিস-কামিন্দু মেন্ডিসের জুটি ভাঙেন সৌম্য সরকার। তার বলে কট বিহাইন্ড হয়ে ড্রেসিং রুমের পথ ধরেন কুশাল মেন্ডিস। তার আগে ২২ বলে ২ চার আর ৩ ছক্কায় করেন ৩৬ রান।

ব্যাটিংয়ে নেমে ভুল বুঝাবুঝিতে রান আউট হন কামিন্দু মেন্ডিস। ১২তম ওভারে দ্বিতীয়বার বোলিংয়ে এসে সাফল্য পান অভিজ্ঞ পেসার মোস্তাফিজ। তিনি ১১ বলে ৭ রান করা সাদিরাসামারা বিক্রমাকে ফেরান।

১১২ রানে ৫ উইকেট পতনের পর দলকে এগিয়ে নেন সাবেক দুই অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দাসুন শানাকা। তারা ষষ্ঠ উইকেটে ৩৭ বলে ৫৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন। তাদের জুটিতে দেড়শ ছাড়িয়ে ১৬৫ রান করে শ্রীলংকা। দলের হয়ে ২১ বলে ৩২ আর ১৮ বলে ২০ রান করে অপরাজিত থাকেন ম্যাথিউজ ও শানাকা।

এসআর