ঢাকাSunday , 23 June 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ৪, ২০২৪ ৯:৩৮ অপরাহ্ণ । ৯৯ জন
link Copied

ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে গেল বাংলাদেশ। অতিরিক্ত সময়ে সাগরিকার গোলে ভারতকে ১-০ গোলে হারাল বাংলাদেশ।

রোববার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে রাউন্ড রবিন লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ১-০ গোলে জয় পায় বাংলাদেশ।

এর আগে নেপালকে ৩-১ গোলে হারিয়ে মুকুট ধরে রাখার মিশন শুরু করে সাইফুল বারী টিটুর দল। টানা দুই ম্যাচে নেপাল ও ভারতের বিপক্ষে জিতে ৬ পয়েন্ট নিয়ে ফাইনাল নিশ্চিত করে লাল সবুজের দল।

অন্যদিকে ভারত যাত্রা শুরু করেছিল ভুটানকে ১০-০ গোলে উড়িয়ে দিয়ে। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে হেরে গেল তারা।

খেলার শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলে বাংলাদেশ। একাধিকবার সুযোগ মিস করে স্বাগতিকরা।

যোগ করা সময়ে হঠাৎ নিজেদের বক্সের উপর থেকে লং পাস বাড়ান আফিদা। ভারতের রক্ষণভাগ কিছুটা অপ্রস্তুত থাকায় দুই জনের ফাঁক গলে বল নিয়ে বেরিয়ে যান সাগরিকা। এরপর নিখুঁত শটে গোল নিশ্চিত করেন। আসরে এনিয়ে ৩টি গোল করলেন বাংলাদেশি ফরোয়ার্ড সাগরিকা।

২০২১ সালে এবারের মতো অনূর্ধ্ব-১৯ বছর বয়সীদের নিয়ে হওয়া আসরে ভারতকে রাউন্ড রবিন লিগ ও ফাইনালে একই ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ।

আগামী মঙ্গলবার নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-ভুটান ও ভারত-নেপাল। বাংলাদেশের সামনে সুযোগ টানা তিন ম্যাচ জয়ের আত্মবিশ্বাস নিয়ে ফাইনালে ওঠার।

এসআর