ঢাকাFriday , 23 February 2024
  • অন্যান্য

সিঙ্গাপুরকে ৮ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ৪, ২০২৩ ৫:২৮ অপরাহ্ণ । ৪৩ জন
link Copied

সিঙ্গাপুরকে ৮-০ গোলে উড়িয়ে দিয়ে বছর শেষ করল বাংলাদেশ নারী ফুটবল দল। দুই ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে জয় পায় বাংলাদেশ।

গত শুক্রবার সিরিজের প্রথম প্রীতি ম্যাচে সিঙ্গাপুরকে ৩-০ গোলে হারায় বাংলাদেশ। আজ সোমবার সিরিজের দ্বিতীয় প্রীতি ম্যাচে সিঙ্গাপুরকে ৮-০ গোলে উড়িয়ে দেয় সাবিনা খাতুনের নেতৃত্বাধীন দলটি।

দলের জয়ে জোড়া গোল করেন তহুরা খাতুন ও রিতুপর্না চাকমা। বাকি চার গোল করেন সানজিদা, সাবিনা খাতুন, মাতসুসিমা ও শামসুন্নাহার জুনিয়র।

এদিন কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে খেলার শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে লাল-সবুজের দল। প্রথমার্ধে তিন গোলে এগিয়ে ছিল বাংলাদেশ।

খেলার ১৬তম মিনিটে জাতীয় দলের ফরোয়ার্ড তহুরা খাতুন গোল করে দলকে এগিয়ে নেন। এরপর ১৮তম মিনিটে সাবিনার কর্নার থেকে বল পেয়ে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ঋতুপর্ণা চাকমা। ২৪তম মিনিটের তহুরা খাতুন নিজের দ্বিতীয় গোল করেন।

বিরতির পর ৫৭ মিনিটে গোল করেন রিতুপর্না। ৭৫ মিনিটে দলের ষষ্ঠ গোল করেন সাবিনা খাতুন। ৮৭ মিনিটে সপ্তম গোল করেন বদলি খেলোয়াড় মাতসুসিমা সুমাইয়া।

ইনজুরি সময়ে আরও একবার সিঙ্গাপুরের জালে বল পাঠায় বাংলাদেশ। এবার বাঁ দিক থেকে রিতুপর্নার ক্রস থেকে বদলি শামসুন্নাহার প্লেসিংয়ে গোল করলে বাংলাদেশ ৮-০ ব্যবধানে জিতে মাঠ ছাড়ে।

চলতি বছরে নিজেদের সপ্তম এবং শেষ ম্যাচ খেলে বাংলাদেশ নারী ফুটবল দল। এশিয়ান গেমসে জাপান, ভিয়তেনাম নেপালের বিপক্ষে তিন ম্যাচ খেলে বাংলাদেশ। এশিয়ান গেমসে যাওয়ার আগে ঢাকায় নেপালের বিপক্ষে খেলে দুটি প্রীতি ম্যাচ। বছরের শেষ প্রান্তে এসে সিঙ্গাপুরের বিপক্ষে খেলে দুটি প্রীতি ম্যাচ।

এসআর