ঢাকাThursday , 23 May 2024
আজকের সর্বশেষ সবখবর

৩৫৮ রানের টার্গেট দিল ভারত

খেলা ডেস্ক
নভেম্বর ২, ২০২৩ ১২:৫৮ অপরাহ্ণ । ১৩৩ জন
link Copied

শক্তিশালী ভারতের বিপক্ষে চমক দিয়ে শুরু করে শ্রীলঙ্কা। অধিনায়ক রোহিত শর্মাকে তার ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে দ্বিতীয় বলেই আউট করেন মাদুসাঙ্কা। ওই ব্রেক থ্রুর ফল ঘরে তুলতে পারেনি তারা।

তবে অন্য একটি স্বস্তি নিয়ে ম্যাচ শেষ করেছে ২০১১ আসরের রানার্স আপ শ্রীলঙ্কা। বিরাট কোহলি, শুভমন গিল ও শ্রেয়াস আয়ারকে সেঞ্চুরি বঞ্চিত করেছে তারা। তারপরও ৮ উইকেটে ৩৫৭ রান তুলেছে ভারত।

জিতলেই সেমিফাইনাল নিশ্চিত। এমন ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে ভারত। দলের ৪ রানে রোহিত শর্মা ফেরার পর ওপেনার শুভমান গিল ও তিনে নামা কোহলি ১৮৯ রানের দুর্দান্ত জুটি গড়েন। গিল ৯২ বলে ৯২ রান করে ফিরলে ওই জুটি ভাঙে। তার ব্যাট থেকে আসে ১১টি চার ও দুটি ছক্কার শট।

স্কোর বোর্ডে ৩ রান যোগ হতেই সাজঘরে ফেরেন সেঞ্চুরির পথে থাকা তারকা ব্যাটার বিরাট কোহলি। তিনি ৯৪ বলে ৮৮ রান করেন। ডানহাতি এই ব্যাটার ১১টি চার মারেন। ৩২তম ওভারে ক্রিজে নেমে ৪৮তম ওভারে আউট হওয়া শ্রেয়াস আয়ারও সেঞ্চুরির পথে পা বাড়ান।

কিন্তু দলের প্রয়োজনে ব্যাট চালিয়ে খেলতে গিয়ে তিনি আউট হন ৮২ রান করে। ডানহাতি এই ব্যাটার ৫৬ বলে ছয়টি ছক্কা ও তিন চারে ওই ইনিংস খেলেন। এছাড়া কেএল রাহুল ২১ ও রবিন্দ্র জাদেজা ২৪ বলে ৪০ রানের ইনিংস খেলেন।

শ্রীলঙ্কার হয়ে বাঁ-হাতি পেসার দিলশান মাদুশাঙ্কা ১০ ওভারে ৮০ রান খরচা করলেও ৫ উইকেট তুলে নিয়েছেন। ভারত আসরে টানা ছয় ম্যাচ জিতে সেমির পথে এক পা দিয়ে রেখেছে।

এসআর