ঢাকাThursday , 23 May 2024
আজকের সর্বশেষ সবখবর

২৪০ রানে অলআউট ভারত

খেলা ডেস্ক
নভেম্বর ১৯, ২০২৩ ৬:৪৬ অপরাহ্ণ । ১৫২ জন
link Copied

সেমিফাইনাল পর্যন্ত দাপুটে ক্রিকেট খেলেছে ভারত। কোন ম্যাচেই প্রতিপক্ষকে সুযোগ দেয়নি তারা। ফাইনালে ওই ভারত নড়বড়ে ব্যাটিং করেছে। অস্ট্রেলিয়ার বোলিং তোপে পড়ে স্বাগতিকরা ইনিংসের শেষ বলে অলআউট হয়েছে ২৪০ রানে।

রোববার বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে বোলিং নেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। কারণটা পরিষ্কার। শিশিরের প্রভাব কাজে লাগিয়ে রান তাড়ার কাজটা সহজ করা।

ব্যাট করতে নেমে ভারত শুরুতে উইকেট হারায়। তরুণ ওপেনার গিল ৪ রান করে ফিরে যান। দলের রান ততক্ষণে ৩০। অন্য ওপেনার রোহিত শর্মা এই ম্যাচেও ঝড়ো শুরু করেন। তবে ফিফটির আগে আউট হন তিনি। ফিরে যান ৩১ বলে চারটি চার ও তিন ছক্কায় ৪৭ রান করে। পরপরই সাজঘরে ফিরে যান শ্রেয়াস আয়ার। তিনি ৪ রান করেন। ভারত ১০.২ ওভারে ৮১ রানে হারায় তৃতীয় উইকেট।

ওই ধাক্কা সামাল দেওয়ার দায়িত্ব নিলেও পুরোপুরি সামাল দিতে পারেননি বিরাট কোহলি ও কেএল রাহুল। তারা ফিফটি পেলেও দলকে ভালো সংগ্রহের পথে তুলে নিতে পারেননি। রাহুলের সঙ্গে ৬৭ রানের জুটি দেন বিরাট। তিনি খেলেন ৬৩ বলে চারটি চারে ৫৪ রানের ইনিংস।

এরপর ক্রিজে আসা রবিন্দ্র জাদেজা ব্যর্থ হন। তিনি ৯ রান করেন। ভারত ১৭৮ রানে হারায় ৫ উইকেট। দলের রান দুইশ’ হতেই সাজঘরে ফিরে যান কেএল রাহুল। তিনি ১০৭ বলে মাত্র একটি চারের শটে ৬৬ রান করেন। সেখান থেকে ২১৪ রানে অষ্টম উইকেট হারায় স্বাগতিকরা।

অস্ট্রেলিয়ার তিন পেসার মিশেল স্টার্ক, জস হ্যাজলউড ও প্যাট কামিন্স দারুণ বোলিং করেছেন। স্টার্ক ১০ ওভারে ৫৫ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। অধিনায়ক কামিন্স ১০ ওভারে মাত্র ৩৪ রান খরচা করে ২ উইকেট নিয়েছেন। হ্যাজলউড ১০ ওভারে ৬০ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।

এসআর