ঢাকাSunday , 16 June 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের সম্ভাব্য একাদশ

খেলা ডেস্ক
অক্টোবর ৩১, ২০২৩ ৬:৪৮ পূর্বাহ্ণ । ১০৫ জন
link Copied

ওয়ানডে বিশ্বকাপে আজ মুখোমুখি হচ্ছে পাকিস্তান ও বাংলাদেশ। এই মুহূর্তে দুই দলই খাদের কিনারে রয়েছে। বাংলাদেশের আশা কার্যত শেষ হয়ে গেছে। অন্যদিকে পাকিস্তানের সেমিফাইনালের রাস্তা খানিকটা হলেও খোলা রাখতে হলে এই ম্যাচে জিততেই হবে। কিন্তু শেষ কয়েকটি ম্যাচে পাকিস্তানের পারফরম্যান্স একেবারেই ভাল নয়। বিশ্বকাপে শুরুটা ভালভাবে করলেও শেষ চার ম্যাচের মধ্যে একটিও ম্যাচ জিততে পারেননি বাবর আজমরা। বাংলাদেশের বিরুদ্ধে নামার আগে পাকিস্তানের আত্মবিশ্বাস যে একেবারে তলানীতে এসে ঠেকেছে তা বলার অপেক্ষা রাখে না।

এবারের বিশ্বকাপে প্রথম দুটো ম্যাচ বাদ দিলে কোনো ম্যাচেই পাকিস্তান খুব একটা ভাল পারফরম্যান্স দেখাতে পারেননি। শেষ চার ম্যাচে হেরে তারা যে খাদের কিনারে দাঁড়িয়ে রয়েছে তা বলার অপেক্ষা রাখে না। এখনো পর্যন্ত মোহাম্মদ রিজয়ানকে বাদ দিলে পাকিস্তানের হয়ে ব্যাটিংয়ে সেভাবে নিজেদের পারফর্ম্যান্স কেউই দেখাতে পারেননি। চলতি বিশ্বকাপের মঞ্চেই সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড গড়েছিল পাকিস্তান। কিন্তু বিশ্বকাপে পরবর্তী ম্যাচগুলোতে সেই ধারা ধরে রাখতে পারেনি পাক বাহিনী।

আজকের ম্যাচ জিতলেও অবশ্য পাকিস্তানের সেমিফাইনালে পৌঁছনো এখন অনেক হিসাব নিকাশের ওপরই দাঁড়িয়ে থাকবে। সেখানেই শেষপর্যন্ত কী হয় সেটাই দেখার অপেক্ষায় রয়েছেন সকলে। ব্যাটিংয়ের পাশাপাশি পাকিস্তানের বোলিংয়ও সেভাবে সাফল্য নেই। শাহিন আফ্রিদি ১৩টি উইকেট তুলতে পারলেও তার সতীর্থ হারিস রউফ নিজের পারফরম্যান্স দেখাতে ব্যর্থ। সেইসঙ্গে চোট পেয়েছেন হাসান আলি। সব মিলিয়ে পাকিস্তান শিবিরে যে অস্বস্তির অবকাশ নেই তা বলাই যায়।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ
আবদুল্লাহ শফিক, ইমাম উল হক, বাবর আজম, মহম্মদ রিজওয়ান, সাউদ শাকিল, সাদাব খান, ইফতিকার আহমেদ, মহম্মদ নওয়াজ, শাহিন আফ্রিদি, মহম্মদ ওয়াসিম জুনিয়র ও হারিস রউফ।

এনপি