ঢাকাSaturday , 27 July 2024
আজকের সর্বশেষ সবখবর

ডেভিড মিলারের একার লড়াইয়ে দ. আফ্রিকার সংগ্রহ ২১২

খেলা ডেস্ক
নভেম্বর ১৬, ২০২৩ ৭:২৮ অপরাহ্ণ । ১১৪ জন
link Copied

ডেভিড মিলারের একার লড়াইয়ে শেষ পর্যন্ত ২১২ রান করল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। বিশ্বকাপের ১৩তম আসরের সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিংয়ে নেমে চরম বিপর্যয়ে পড়ে যায় প্রোটিয়ারা।

বৃহস্পতিবার ভারতের কলকাতার ইডেন গার্ডেন্সে দলের চরম ব্যাটিং বিপর্যয়ের দিনে একাই লড়াই করেন মিডলঅর্ডার ব্যাটসম্যান ডেভিড মিলার। ২৪ রানে প্রথম সারির ৪ ব্যাটসম্যানের বিদায়ের পর হেনরি ক্লেসেনকে সঙ্গে নিয়ে ১১৩ বলে ৯৫ রানের জুটি গড়েন মিলার।

৪ উইকেটে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ছিল ১১৯ রান। এরপর শূন্য রানের ব্যবধানে ফেরেন হেনরি ক্লেসেন ও মার্কু জেনসেন। ক্লেসেন ৪৮ বলে চার বাউন্ডারি আর দুটি ছক্কায় ৪৭ রান করে ফেরেন। গোল্ডেন ডাক মানের জেনসেন।

এরপর সপ্তম উইকেটে জেরাল্ড কোয়েটজিকে সঙ্গে নিয়ে ৭৬ বলে ৫৩ রানের জুটি গড়েন ডেভিড মিলার। ৬ উইকেটে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ছিল ১৭২ রান। এরপর মাত্র ৪০ রানের ব্যবধানে প্রোটিয়ারা হারায় শেষ ৪ উইকেট।

১১.৫ ওভারে দলীয় ২৪ রানে ৪ ব্যাটসম্যান আউট হওয়ার পর ব্যাটিংয়ে নামেন মিলার। ৪৭.২ ওভারে নবম ব্যাটসম্যান হিসেবে মিলার যখন আউট হন তখন দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২০৩ রান।

দলের ব্যাটিং বিপর্যয়ে ধ্বংস্তূপের মাঝে দাঁড়িয়ে ১১৬ বলে ৮টি চার আর ৬টি ছক্কার সাহায্যে ১০১ রান করে ফেরেন মিলার। মিলার আউট হওয়ার পর মাত্র ৯ রানের ব্যবধানে কাগিসো রাবাদা আউট হলে ৪৯.৪ ওভারে ২১২ রানে ইনিংস শেষ হয় দক্ষিণ আফ্রিকার। অস্ট্রেলিয়ার হয়ে ৩টি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। ২টি করে উইকেট নেন জশ হ্যাজলউড ও ট্রাভিস হেড।

গতকাল বুধবার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৭০ রানের বড় ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠে যায় বিশ্বকাপের এবারের আসরের স্বাগতিক ভারত। রোববার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের ১৩তম আসরের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এসআর