ঢাকাThursday , 23 May 2024
আজকের সর্বশেষ সবখবর

ওয়ালটন-ডিআরইউ মিডিয়া ক্রিকেট টুর্নামেন্ট শুরু

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ২০, ২০২৩ ৯:০৫ অপরাহ্ণ । ৭৭ জন
link Copied

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)’র আয়োজনে আজ শুরু হয়েছে ২০২৩ ‘ওয়ালটন-ডিআরইউ মিডিয়া ক্রিকেট টুর্নামেন্ট-২০২৩’।

পল্টন ময়দানে (বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন) ‘ওয়ালটন-ডিআরইউ মিডিয়া ক্রিকেট টুর্নামেন্ট-২০২৩’এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম।

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন ডিআরইউর সভাপতি মুরসালিন নোমানী, সাধারণ সম্পাদক জনাব মাইনুল হাসান সোহেল এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসির ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিলটন।

ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অর্থ সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দিন, কল্যাণ সম্পাদক মো. তানভীর আহমেদ এবং কাযনির্বাহী সদস্য মোস্তাফিজুর রহমান সুমন। এবারে আসরে মেডিকেল সাপোর্ট দিচ্ছে বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশন-বিএফএ। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএফএ’র সভাপতি ডাক্তার আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক এম শাখাওয়াত হোসেন।

এবারই প্রথমবারের মতো সর্বোচ্চ সংখ্যক দল ৫৫টি গণমাধ্যমের কর্মীরা এই টুর্নামেন্টে অংশ গ্রহণ করছে।

উদ্বোধনী দিনে মোট ১২টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে: খেলার ফলাফল নিম্নে প্রদান করা হলো:
মুখোমুখি কালের কণ্ঠ বনাম আমাদের অর্থনীতি
ম্যাচ রিপোর্ট (১ম ম্যাচ)
জয় দিয়ে মিডিয়া -ডিআরইউ টুর্নামেন্ট শুরু করেছে কালের কণ্ঠ। আমাদের অর্থনীতিকে ২ রানে হারিয়েছে তারা। টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৬ ওভারে ২ উইকেট হারিয়ে ৭৯ রান করে টিম কালের কণ্ঠ। রাহেনুর ব্যক্তিগত সর্বোচ্চ ৪৫ রান করেন। জয়ের লক্ষ্যে ব্যাট করে ৭৭ রানে থামে আমাদের অর্থনীতি। ম্যাচসেরা হয়েছেন কালের কণ্ঠের রাহেনুর ইসলাম।

মুখোমুখি নিউজ ২৪ বনাম নয়া দিগন্ত
ম্যাচ রিপোর্ট (২য় ম্যাচ)
জয় দিয়ে মিডিয়া -ডিআরইউ টুর্নামেন্ট শুরু করেছে নিউজ ২৪।কোন উইকেট না হারিয়ে নয়া দিগন্তকে পরাজিত করেছে তারা। টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৮ রান করে টিম নয়া দিগন্ত। দলের পক্ষে মনিরুল ইসলাম রোহান ব্যক্তিগত সর্বোচ্চ ৪৮ রান করেন। ১২৯ রানের লক্ষ্যে ব্যাট করে শাওনের অপরাজিত ৭৯ রানে জয়ের বন্দরে পা রাখে নিউজ ২৪। ম্যাচসেরা হয়েছেন নিউজ ২৪-এর শাওন। ম্যাচে অপরাজিত ৭৯ রান ছাড়াও ১ উইকেট নেন শাওন।

মুখোমুখি জিটিভি বনাম সময়ের আলো
ম্যাচ রিপোর্ট (৩য় ম্যাচ)
জয় দিয়ে মিডিয়া-ডিআরইউ টুর্নামেন্ট শুরু করেছে জিটিভি। টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ১১৬ রান করে টিম জিটিভি। দলের পক্ষে মাইনুল ব্যক্তিগত সর্বোচ্চ ৫২ রান করেন। ১১৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮৯ রানে থামে সময়ের আলোর ইনিংস। ২৭ রানে ম্যাচ জিতে নেয় জিটিভি। ফিফটি হাঁকিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন জিটিভির মাইনুল ইসলাম।

মুখোমুখি বৈশাখী টিভি বনাম ভোরের কাগজ
ম্যাচ রিপোর্ট (৪র্থ ম্যাচ)
জয় দিয়ে মিডিয়া-ডিআরইউ টুর্নামেন্ট শুরু করেছে বৈশাখী টিভি। টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৬ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০৭ রান করে টিম বৈশাখী টিভি। দলের পক্ষে পার্থ ব্যক্তিগত সর্বোচ্চ ৫৫ রান করেন। ১০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৩৮ রানে থামে ভোরের কাগজ। ৬৯ রানে ম্যাচ জিতে নেয় বৈশাখী টিভি। ফিফটি হাঁকিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন জয়ী দলের পার্থ।

মুখোমুখি বিজনেস পোস্ট ভোরের ডাক
ম্যাচ রিপোর্ট (৫ম ম্যাচ)
জয় দিয়ে মিডিয়া-ডিআরইউ টুর্নামেন্ট শুরু করেছে বিজনেস পোস্ট । টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৯৪ রান করে টিম ভোরের ডাক। ৯৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌছে যায় বিজনেস পোস্ট। অপরাজিত ৩৪ রান ও ১ উইকেট শিকার করে ম্যাচ সেরার পুরস্কার জেতেন জয়ী দলের আরিফুর রহমান তুহিন।

মুখোমুখি খবর সংযোগ বনাম ভোরের আকাশ
ম্যাচ রিপোর্ট (৬ষ্ঠ ম্যাচ)
জয় দিয়ে মিডিয়া – ডিআরইউ টুর্নামেন্ট শুরু করেছে খবর সংযোগ । টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৪৯ রান করে টিম ভোরের আকাশ। ৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে ভযায় খবর সংযোগ। অপরাজিত ৩৪ রান করে ম্যাচসেরার পুরস্কার জেতেন জয়ী দলের মোশকায়েত মাশরেক।

মুখোমুখি কালবেলা বনাম আজকালের খবর
ম্যাচ রিপোর্ট (৭ম ম্যাচ)
জয় দিয়ে মিডিয়া – ডিআরইউ টুর্নামেন্ট শুরু করেছে কালবেলা । টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৩ উইকেটে ৭৭ রান করে টিম আজকালের খবর। ৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌছে যায়। ২ উইকেটে ম্যাচ জেতে কালবেলা। ৪৭ রান করে ম্যাচসেরার পুরস্কার জেতেন জয়ী দলের শেখ হারুন।

মুখোমুখি আজকের পত্রিকা বনাম দৈনিক সংগ্রাম
ম্যাচ রিপোর্ট (৮ম ম্যাচ)
জয় দিয়ে মিডিয়া – ডিআরইউ টুর্নামেন্ট শুরু করেছে আজকের পত্রিকা । টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৪ উইকেটে ৮৬ রান করে টিম আজকের পত্রিকা। ৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫৮ রানে থামে দৈনিক সংগ্রাম। ২৮ রানে ম্যাচ জেতে আজকের পত্রিকা। ২৯ রান করে ম্যাচসেরার পুরস্কার জেতেন জয়ী দলের হুমায়ুন কবীর।

মুখোমুখি এনটিভি বনাম বাংলাদেশ প্রতিদিন ম্যাচ রিপোর্ট (ম্যাচ নং ৯)
জয় দিয়ে ওয়ালটন-ডিআরইউ-ডিআরইউ ক্রিকেট শুরু করল বাংলাদেশ প্রতিদিন। টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ২ উইকেটে ৬৮ রান করে বাংলাদেশ প্রতিদিন । সর্বোচ্চ ২৪ রান করেন মেজবাউল হক। জবাবে ব্যাট করতে নেমে ৬১ রানে অলআউট হয় এনটিভি। ৭ রানে জিতে পরবর্তী রাউন্ডে উঠে বাংলাদেশ প্রতিদিন। ২৪ রান করে ম্যাচ শেরার পুরস্কার জিতে নেন প্রতিদিনে মেজবাউল হক।

মুখোমুখি
(ম্যাচ নং ১০): দিনের ১০ম ম্যাচে যমুনা টিভি ও রাইজিং বিডি মুখোমুখি হবার কথা থাকলেও যমুনা টিভি মাঠে না আসায় ওয়াকওভার পেয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে যায় রাইজিং বিডি।

মুখোমুখি অবজারভার বনাম নিউএইজ
(ম্যাচ নং ১১)
টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ২ উইকেটে ৯৮ রান করে নিউএইজ। সর্বোচ্চ ২৯ রান করেন ফয়েজ। জবাবে লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৯৮ রান তুলতে নির্ধারিত ওভার শেষ হয় অবজারভারের। ফলে খেলা গড়ায় সুপার ওভারে। সুপার ওভারে অবজারভারকে হারিয়ে পরবর্তী রাউন্ডে উঠে নিউএইজ।

(ম্যাচ নং ১২) দিনের ১২তম ম্যাচে মানবকন্ঠ ঢাকা পোস্টের মুখোমুখি হবার কথা থাকলেও মাঠে আসেনি মানবকন্ঠ। ফলে ওয়াকওভার পেয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে ঢাকা পোস্ট।

এনপি