ঢাকাMonday , 15 April 2024

ভারতে বিদেশি পর্যটককে দলবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ৪

বাংলা ডেস্ক
মার্চ ৪, ২০২৪ ৮:৩৩ অপরাহ্ণ । ৪৩ জন
link Copied

ভারতে ব্রাজিলীয় বংশোদ্ভূত স্পেনের এক নারী পর্যটককে ধর্ষণসহ দুই পর্যটকের ওপর হামলার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে আরও তিনজনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বিবিসি জানায়, ২৮ বছর বয়সী ওই নারী ও তার সঙ্গী মোটরসাইকেলে করে বিশ্ব ভ্রমণে বেরিয়েছেন। উত্তরাখণ্ডের দুমকি জেলায় রাতে তারা হামলার স্বীকার হন। দুই পর্যটক কয়েক মাস আগে ভারতে প্রবেশ করেন। তার আগে তারা এশিয়া মহাদেশের বেশ কয়েকটি অংশে ভ্রমণ করেছেন।

এ সপ্তাহান্তের শুরুতে ওই নারী তার ইন্সটাগ্রাম পেজে একটি ভিডিও পোস্ট করেন। ভিডিওতে ওই নারী বলেন, আমাকে ৭ ব্যক্তি ধর্ষণ করেছে। তারা আমাদের মারধর করেছে এবং জিনিসপত্র লুট করে নিয়ে গেছে। যদিও তারা আমাদের কাছ থেকে খুব বেশি জিনিসপত্র নেয়নি। কারণ, তাদের আসল লক্ষ্য ছিল আমাকে ধর্ষণ করা।

স্প্যানিশ ভাষায় তিনি ভিডিওতে বলেন, হামলাকারীরা তাদের মারধরের পাশাপাশি হত্যার হুমকিও দিয়েছে।

ভারতের ঝাড়খন্ড রাজ্যের দুমকার পুলিশ সুপার পিতাম্বর সিং খেওয়ার শনিবার সাংবাদিকদের বলেন, পুলিশ শুক্রবার রাত ১১টার দিকে স্পেনের এক নারী ও এক পুরুষ পর্যটককে সড়কের পাশে পায়। এ সময় তাঁদের দেখে মনে হচ্ছে, কেউ তাঁদের প্রচ- মারধর করেছেন।

পুলিশ সুপার অপরাধ বা ঘটনার শিকার পর্যটকদের পরিচয়ের ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি। তিনি কেবল বলেন, তাঁদের সঙ্গে যা হয়েছে, তা খুবই লজ্জাজনক। এতে সাত ব্যক্তি জড়িত ছিলেন।

স্প্যানিশ টেলিভিশন চ্যানেল অ্যান্টেনা-৩ চ্যানেলে তাঁরা নিজেদের ভিনসেন্ট ও ফার্নান্দা পরিচয় দিয়ে এক ভিডিও সাক্ষাৎকারে বলেন, ওই ব্যক্তিদের হাতে দলবদ্ধ ধর্ষণের শিকার হন ফার্নান্দা এবং তাঁরা ভিনসেন্টকে কয়েক দফায় মারধর করেছে। তাঁরা যেখানে হামলার শিকার হয়েছেন, সেখানে সড়কের পাশে তাঁরা রাত কাটাতে তাঁবু গেঁড়েছিলেন। আশপাশে কোনো হোটেল পাচ্ছিলেন না বলে তাঁরা সেখানে তাঁবু করে থাকার সিদ্ধান্ত নেন।

ব্রাজিল ও স্পেনের নাগরিকত্ব থাকা ফার্নান্দা বলেন, তিনি দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন। প্রায় দুই ঘণ্টা ধরে তাঁদের ওপর নিপীড়ন চলে।

স্পেনের পররাষ্ট্রমন্ত্রী গতকাল রোববার বলেন, তাঁরা ঘটনাস্থলে কর্মকর্তাদের পাঠিয়েছেন। স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে তাঁরা যোগাযোগ রাখছেন।

একই ভাবে ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী বলেন, দিল্লিতে অবস্থিত তাঁদের দূতাবাসের মাধ্যমে তাঁরা ঘটনার শিকার ব্রাজিলের নাগরিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন। তাঁরা তাঁকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতা দেবেন।

এসআর