ঢাকাSaturday , 27 July 2024
আজকের সর্বশেষ সবখবর

ইসরায়েলি হামলায় গাজায় একদিনেই নিহত ৭০

বিশ্ব ডেস্ক
নভেম্বর ২০, ২০২৩ ৮:৩০ অপরাহ্ণ । ১৩৮ জন
link Copied

ফিলিস্তিনের গাজার দক্ষিণাঞ্চলে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ৭০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ঘটনায় আগত হয়েছেন আরও ১২২ জন। নিহত ও আহতদের বেশির ভাগই নারী ও শিশু।

রোববার (১৯ নভেম্বর) ডক্টরস উইদাউট বর্ডারসের (এমএসএফ) বরাত এ খবর জানিয়েছে মিডল ইস্ট আই।

ইসরায়েলের সামরিক ঘাঁটি গুঁড়িয়ে দিলো হিজবুল্লাহ
সংবাদ মাধ্যমটি জানিয়েছে, আহতদের চিকিৎসার জন্য নিকটস্থ নাসের মেডিকেল কমপ্লেক্সে নেয়া হয়েছে। সেখানে শিশুসহ কয়েক ডজন রোগীকে গুরুতর দগ্ধ অবস্থায় চিকিৎসা দেয়া হয়েছে। অতিরিক্ত রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন কমপ্লেক্সের চিকিৎসকরা।

এদিকে হামাসের বিরুদ্ধে অবরুদ্ধ গাজা উপত্যকার বৃহত্তম আল-শিফা হাসপাতালে ইসরায়েলি এক সেনার মৃত্যুদণ্ড কার্যকর ও দুই বিদেশিকে জিম্মি করে রাখার অভিযোগ করেছে ইসরায়েল। চার সপ্তাহের বেশি সময় ধরে চলমান ধ্বংসাত্মক যুদ্ধের মাঝে ইসরায়েল রবিবার এ অভিযোগ করেছে।

যুদ্ধে উদ্বাস্তু হয়ে পড়া হাজার হাজার ফিলিস্তিনি আল-শিফায় আশ্রয় নিয়েছিলেন। গত সপ্তাহে ইসরায়েলি সেনারা এ হাসপাতালে হামাসের গোপন আস্তানা রয়েছে জানিয়ে সেখানে সামরিক অভিযান শুরু করে। এরপর হাসপাতাল থেকে শত শত মুমূর্ষু রোগী ও আহত লোকজনকে সরিয়ে নেয়া হয়।

উল্লেখ্য, অবরুদ্ধ গাজা উপত্যকায় প্রায় দেড় মাস ধরে ইসরায়েলি বাহিনীর নির্বিচার হামলায় প্রাণ হারিয়েছেন অন্তত ১৩ হাজার ফিলিস্তিনি। নিহতদের মধ্যে সাড়ে ৫ হাজারের বেশি শিশু এবং নারী সাড়ে ৩ হাজারের বেশি।

এসআর