ঢাকাSunday , 25 February 2024

জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শন বইয়ে যা লিখলেন রাষ্ট্রপতি

এস এম মনিরুল ইসলাম
ডিসেম্বর ১৬, ২০২৩ ৫:৪৩ অপরাহ্ণ । ৬০ জন
link Copied

মহান বিজয় দিবস উপলক্ষে শনিবার (১৬ ডিসেম্বর) সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

স্মৃতিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণের পর তিনি একাত্তরের বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

জাতীয় স্মৃতিসৌধ এলাকার ত্যাগের আগে সেখানকার পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি যা লিখলেন, “মহান বিজয় দিবস আমাদের আনন্দ ও গর্বের দিন। বিজয় দিবস উপলক্ষে আমি দেশে ও প্রবাসে বসবাসরত সকল বাংলাদেশীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন। গৌরবময় এই দিনে পরম শ্রদ্ধার সাথে স্মরণ করছি স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আমি শ্রদ্ধাচিত্তে স্মরণ করছি মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর শহীদদের। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দারিদ্র্যমুক্ত সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়ার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হসিনা প্রাজ্ঞ নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে। বাংলাশে অনেক দূর এগিয়ে এবং ইতোমধ্যে উন্নয়নশীল দেশের কাতারে শামিল হয়েছে।

তিনি আরও লেখেন, উন্নয়নের পথে পরিক্রময়ে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত , সমৃদ্ধ, স্মার্ট বাংলাদেশ। এই লক্ষ্য অর্জনে এবং স্বাধীনতার সুফল মানুষের কাছে পৌঁছে দিতে দলমত নির্বিশেষে দেশের সকল নাগরিকের নিজ নিজ অবস্থান থেকে কার্যকর অবদান রাখতে হবে। বিজয়ের আনন্দ ছড়িয়ে পড়ুক সর্বত্র ও সবার মাঝে। জয় বাংলা। খোদা হাফেজ, বাংলাদেশ চিরজীবী হোক। মন্তব্যের নিচে স্বাক্ষর করেন রাষ্ট্রপতি।”