ঢাকাFriday , 23 February 2024
  • অন্যান্য

আমরা কথা রেখেছি: শেখ হাসিনা

বাংলা ডেস্ক
ডিসেম্বর ২৬, ২০২৩ ৭:৩৩ অপরাহ্ণ । ৪৪ জন
link Copied

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অগ্নিসন্ত্রাস আর জ্বালাও-পোড়াও বিএনপির আন্দোলন। তারা যেন বাস, ট্রাক আর ট্রেনে আগুন দিতে না পারে সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে।

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা যে কথা দিয়েছিলাম সে কথা রেখেছি। কারণ আওয়ামী লীগ সরকারে আসে জনগণের সেবা করতে। জাতির পিতাকে হত্যা করে যারা ক্ষমতায় এসছিল, তারা এসেছিল লুটপাট করতে। লুটপাট, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক—এগুলোই ছিল তাদের কাজ। তারা মানুষের কল্যাণে কোনো কাজ করেনি।

শেখ হাসিনা বলেন, একমাত্র আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পরই প্রত্যেকের ভাগ্য পরিবর্তন ঘটেছে। শিক্ষায়-দীক্ষায় সবদিক দিয়ে মানুষ এগিয়ে যাচ্ছে। সব থেকে বেশি মঙ্গাপীড়িত এলাকা—এই রংপুর। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর আর কোনো দিন এখানে মঙ্গা হয়নি। এই ব্যাপারে আপনাদের সাহায্য দরকার। আপনাদেরও নিজের পায়ে দাঁড়াতে হবে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে রংপুরের পীরগঞ্জে আয়োজিত ড. শিরীন শারমিন চৌধুরীর নির্বাচনী জনসভায় তিনি এসব কথা বলেন।

অবৈধভাবে ক্ষমতা দখলকারী বিএনপি স্থিতিশীলতা চায় না বলে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, অগ্নিসন্ত্রাস আর জ্বালাও-পোড়াও বিএনপির আন্দোলন। তারা যেন বাস, ট্রাক আর ট্রেনে আগুন দিতে না পারে সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। প্রয়োজনে বাড়ির কাছে রেললাইন থাকলে পাহারা দিতে হবে। কোনো বাস-গাড়িতে আগুনে দিতে গেলে সঙ্গে সঙ্গে ধরে ফেলতে হবে। জনগণকেই এটা প্রতিহত করতে হবে।

জনসভার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার দুপুরে রংপুরের তারাগঞ্জ উপজেলায় তারাগঞ্জ ওয়াকফ এস্টেট সরকারি কলেজ মাঠে আয়োজিত পথসভায় বক্তব্য রাখেন। সেখানে রংপুরের মানুষকে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একমাত্র নৌকা মার্কা ক্ষমতায় থাকলে দেশের উন্নতি হবে।

জনসভায় প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের আওয়ামী লীগের প্রার্থী ড. শিরীন শারমিন চৌধুরী বক্তব্য দেন। নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান তিনি।

এদিকে নিজ শ্বশুড়বাড়ি পীরগঞ্জে পৌঁছে স্বামী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী এম এ ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ সময় ছোট বোন শেখ রেহানা, জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীসহ ড. ওয়াজেদ মিয়ার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে রংপুরের মিঠাপুকুরে জায়গীরহাট আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে নৌকার প্রার্থী রাশেদ রহমানের এক পথসভায় তিনি নৌকায় ভোট দিন,দেশ থেকে দারিদ্র দূর করে মানুষকে সুখে-শান্তিতে রাখবো। এটাই আমার লক্ষ্য।

সকাল ১১টায় রংপুর পৌঁছেই শেখ হাসিনা তারাগঞ্জের সমাবেশে যোগ দেন। সেখানে তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের নৌকার প্রার্থী আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউকের নির্বাচনী সভায় বক্তব্য দেন শেখ হাসিনা।

এসআর