ঢাকাWednesday , 17 April 2024
আজকের সর্বশেষ সবখবর

জামিনে এসে সাবেক চেয়ারম্যানকে মামলা তুলে নেয়ার হুমকি

এস এম মনিরুল ইসলাম
ফেব্রুয়ারি ১৯, ২০২৪ ৪:২৫ অপরাহ্ণ । ১১১ জন
link Copied

সাভার উপজেলার বিরুলিয়া ইউনিয়নে পূর্ব শত্রুতার ঘটনাকে কেন্দ্র করে সাবেক এক চেয়ারম্যান এর বাড়ীতে হামলাসহ বেশ কয়েকজনকে পিটিয়ে গুরুত্বর আহত করার ঘটনায় সাভার মডেল থানায় রুজু হওয়া মামলার আসামি মামুন হোসেনসহ আরও তিনজন জামিনে এসে মামলা তুলে নিতে মামলার বাদীকে প্রকাশ্যে অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রাণ নাশের হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

মামলার বাদী’র অভিযোগ সূত্রে জানাগেছে, সাভার উপজেলার বিরুলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, সাভার উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো. সাইদুর রহমান সুজন (৪৬) এর সাথে একই এলাকার আসলাম এর ছেলে মামুন হোসেন (৩৮) এর সাথে সাইদুর রহমান সুজন এর পূর্ব শত্রুতা ছিল।

ওই বিরোধের জেরে গত শুক্রবার (৭ ফেব্রুয়ারী) বিকেল সাড়ে চারটার সময় মামুন হোসেন এর নেতৃত্বে মৃত আক্কাস আলীর ছেলে মধু মিয়া(৪৪), একলাছ মিয়ার ছেলে মোস্তফা মিয়া(৪০) এবং সামাইর এলাকার মৃত আলী মিয়ার ছেলে ফরিদুল ইসলাম(৪০)সহ অজ্ঞাত আরও ৪/৫ জন একত্রিত হয়ে সাইদুর রহমান সুজনের বাড়ির প্রধান গেইট ভেঙে ভিতরে প্রবেশ করে সুজনের ছেলে রাইসুল ইসলাম (১৮),আসরাফ (৪০) ও রনি (২৮)- কে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে।

হামলায় আহত রাইসুল ইসলাম ইনজিয়াল বলেন, ঘটনার দিন ৮/১০জন লোক দেশিও অস্ত্রসহ আমাদের বাড়িতে হামলা চালিয়ে বাড়ির প্রধান গেইট ভেঙে ভেতরে প্রবেশ করে। এসময় তারা অকথ্য ভাষায় গালিগালাজ ও আমাদের লোকজনদের মারধর করে।

এ ব্যাপারে বিরুলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইদুর রহমান সুজন বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চিহ্নিত ভূমিদস্যু মামুন হোসেন ও তার লোকজন আমার বাড়িতে আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা করে। এসময় আমার বড় ছেলে রাইসুল ইসলাম ইনজিয়ালসহ তিনজন আহত হয়েছে। এছাড়াও ভাঙচুর করে কমপক্ষে ৪ লাখ টাকার ক্ষতিসাধন করেছে ওই ভূমিদস্যু মামুন ও তার সন্ত্রাসীরা।

নেক্কারজনক এই হামলার তীব্র নিন্দা জানিয়ে তিনি আরও বলেন, আমি চেয়ারম্যান ছিলাম, স্থানীয় আওয়ামী রাজনীতির গুরুত্বপূর্ণ পদে রয়েছি। সমাজে আমার একটি অবস্থান রয়েছ। বিনা কারণে আমার বাড়িতে হামলা করে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আমার সামাজিক মর্যাদা ক্ষুণ্ণ করেছে। ঐ সন্ত্রাসী মোবাইল ফোনের মাধ্যমে প্রতিনিয়ত প্রাণনাশের হুমকিও দিচ্ছে। আমি এখন নিরাপত্তাহীনতায় ভুগছি। এ ঘটনায় আমি নিজে বাদী হয়ে সাভার মডেল থানায় মামুন, মোস্তাফা মিয়া, মধু মিয়া ও ফরিদুল সহ আরও অজ্ঞাত ৪/৫ জনের নামে মামলা করি,মামলা নং ২৪(০২) ২৪।

ওই মামলার আসামিরা আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত কিছু শর্তসাপেক্ষ্যে আসামিদের জামিন দেন। শনিবার (১০ফেব্রুয়ারী) সাইদুর রহমান সুজনকে নিজ বাড়ীতে এসে জামিনে বের হয়ে ভূমিদস্যু মামুন হোসেনসহ বাকী আসামিরা অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রাণনাশের হুমকি দিয়েছে। এই ঘটনায় ১৪ ফেব্রুয়ারী সাবেক চেয়ারম্যান সাইদুর রহমান সুজন বাদী হয়ে সাভার মডেল থানায় জিডি করেন, যার নং ১২২৩।

এ বিষয় জানতে অভিযুক্ত মামুন হোসেনের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে এমনকি খুদে বার্তা পাঠিয়েও কোনো সাড়া পাওয়া যায় নি।

বিরুলিয়া ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক মো. দিদার হোসেন এ প্রতিবেদককে বলেন, আসামিরা জামিনে আছেন। হুমকির বিষয়টি জেনেছি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।