ঢাকাMonday , 15 April 2024

কানাডায় ৪ শিশুসহ ৬ অভিবাসীর লাশ উদ্ধার

বাংলা ডেস্ক
মার্চ ৮, ২০২৪ ১১:০০ পূর্বাহ্ণ । ৫২ জন
link Copied

উত্তর আমেরিকার দেশ কানাডায় ছয়জনকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। নিহতদের মধ্যে চারজন অল্প বয়সি শিশু এবং তাদের মা রয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, নিহত চার শিশুসহ ছয়জনই শ্রীলংকার নাগরিক, যারা কিছু দিন আগে কানাডায় এসেছিলেন। নিহতদের মধ্যে সবচেয়ে ছোট শিশুটি তিন মাসের কন্যাসন্তান। এ ঘটনায় ১৯ বছর বয়সি একজন শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। তিনি ওই পরিবারের সঙ্গেই থাকতেন। তার নাম ফেবরিও ডি-জয়সা।

বুধবার স্থানীয় সময় রাত ১০টা ৫২ মিনিটে একটি জরুরি কল পেয়ে পুলিশ বারহেভেনের ওই বাড়িতে গিয়ে ছয়জনের লাশ দেখতে পান।

নিহতরা হলেন ৩৫ বছর বয়সি দর্শনি বানবারানায়েক এবং তার চার শিশুসন্তান। শ্রীলংকার পরিবারটির পরিচিত নিহত আরেকজন হলেন ৪০ বছর বয়সি আমরাকুনমুবিয়ানসেলা গে গামিনী আমারাকুন।

নিহত শিশুদের বাবাকে আহতাবস্থায় অটোয়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার জীবন ঝুঁকিপূর্ণ নয় বলে জানিয়েছে পুলিশ। অটোয়াতে শ্রীলংকার হাইকমিশন নিশ্চিত করেছে, ওই পরিবারটি শ্রীলংকার। এর বেশি কোনো তথ্য হাইকমিশন থেকে দেওয়া হয়নি।

অটোয়া পুলিশপ্রধান বলেন, হত্যাকাণ্ডে ধারালো অস্ত্র ব্যবহার করা হয়েছে। এটি অটোয়ার ইতিহাসে সবচেয়ে বড় হত্যাকাণ্ডের ঘটনা বলেও মন্তব্য করেন তিনি। এই হত্যাকাণ্ডের ঘটনাটি বেদনাদায়ক এবং এর তদন্ত জটিল প্রক্রিয়া।

এ ঘটনায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো শোক প্রকাশ করেছেন এবং ঘটনাটিকে ভয়ানক ও মর্মান্তিক হত্যাকাণ্ড বলে উল্লেখ করেছেন।

এসআর