ঢাকাSaturday , 22 June 2024
  • অন্যান্য

শেরপুরে সূর্যের হাসি ক্লিনিকের বিরুদ্ধে অবহেলায় নবজাতক শিশু মৃত্যুর অভিযোগ

মনিরুজ্জামান মনির
ডিসেম্বর ৭, ২০২৩ ৮:৫৩ অপরাহ্ণ । ১৫৬ জন
link Copied

শেরপুর শহরের খরমপুরে অবস্থিত ইউএস এইড এর পরিচালনাধীন সূর্যের হাসি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় চিকিৎসা অবহেলায় এক নবজাতক কন্যা শিশুর মৃত্যুর অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

আজ ৭ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১১ টায় ওই নবজাতক শিশুটি শ্বাসকষ্ট জনিত কারণে মারা যায় বলে অভিযোগ করেছেন শিশুটির বাবা মতিউর রহমান।

ওই নবজাতক শিশুর বাবা মতিউরের বাড়ি ঝিনাইগাতী উপজেলার পাইকুড়া গ্রামে।

নবজাতক শিশুটির বাবা ভুক্তভোগী মতিউর রহমান জানান, গত ৪ ডিসেম্বর সোমবার এই ক্লিনিকে সিজারের মাধ্যমে আমার মেয়েটি ভূমিষ্ঠ হয়। কিন্তু গত দুইদিন ধরে মেয়েটি কোন কিছু খাচ্ছিল না। ডাক্তার কে বললে, তারা বলে দু তিনদিন পরে এমনি ঠিক হয়ে যাবে। গতকাল বুধবার রাতে মেয়েকে হাসপাতালে নেয়ার কথা জানালে তারা বলে( আজ বৃহস্পতিবার সকালে) হাসপাতালে নিতে। আমার মেয়েটি আজ সকালে মারা যায়। এই ক্লিনিকের ডাক্তারদের অবহেলা আমার মেয়ের মৃত্যু হয়েছে। আমি এদের শক্ত বিচার দাবি করছি।

ওই নবজাতক শিশুটির ফুফু মাজেদা বেগম বলেন, গত সোমবারে সিজারের মাধ্যমে আমার ভাইয়ের একটি কন্যা সন্তান হয়। গত দুইদিন ধরে বাচ্চাটি কোন কিছু না খেলেও ডাক্তার বলে এমনিতে ভালো হয়ে যাবে। গতকাল রাতে তাদের কাছে জানালে, তারা বলে সকালে হাসপাতালে নিয়েন। আজ সকালে সদর হাসপাতালে নিয়ে গেলে আমার ভাইয়ের মেয়েটি মারা যায়। আমরা এই অবহেলার বিচার চাই।

এদিকে ওই সূর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা গতকাল বিকালেই তাকে হাসপাতালে নিয়ে যেতে বলেছি কিন্তু পুরুষ লোক না থাকায় সকালে নিয়ে যায়। এতে আমাদের কোন দায় নেই।

এ ব্যাপারে সূর্যের হাসি ক্লিনিকের ময়মনসিংহ বিভাগীয় ডিএম ডা. আলী আরমানের সাথে কথা বললে তিনি জানান, এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে অবহেলার বিষয়টি প্রমাণ হলে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিব।

এ ব্যাপারে শেরপুর জেলা সিভিল সার্জন ডঃ অনুপম ভট্টাচার্যের সঙ্গে কথা বললে তিনি জানান বিষয়টি নিয়ে ডঃ মোবারকের হোসেনের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে । তদন্ত সাপেক্ষে আমরা ওই ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা নিব।