ঢাকাSaturday , 20 April 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

রমজানে ব্যাংক লেনদেনে নতুন সময়সূচি

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১১, ২০২৪ ৮:১৫ অপরাহ্ণ । ৪৩ জন
link Copied

পবিত্র রমজান মাসে ব্যাংকিং লেনদেনের নতুন সময়সূচি নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক। এ সময় লেনদেন চলবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত। আর অফিসিয়াল কার্যক্রম চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সোমবার (১১ মার্চ) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় বাংলাদেশ ব্যাংক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ব্যাংকিং লেনদেন করা যাবে। তবে দাপ্তরিক কাজের জন্য ব্যাংকের কর্মীদের বিকাল ৪টা পর্যন্ত অফিসে থাকতে হবে। তবে রমজান শেষে অফিস ও ব্যাংকিং সময় আগের সময়সূচিতে ফিরে আসবে বলে জানানো হয়।

আরও বলা হয়, গ্রাহকরা সাধারণত সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টার মধ্যে লেনদেন নিষ্পত্তি করতে পারবেন। আর বিকেল ৫টার মধ্যে ব্যাংকগুলোর কার্যক্রম শেষ করতে হবে।

এদিকে আগামীকাল ১২ মার্চ থেকে বাংলাদেশে রোজা শুরু হতে পারে। রোজা শুরুর দিন থেকে বাংলাদেশ ব্যাংকের নতুন এই সময়সূচি কার্যকর হবে।

এর আগে গত ২৮ ফেব্রুয়ারি মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়, রমজানে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে অফিস চলবে সকাল ৯টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত। আর জোহরের নামাজের জন্য বেলা সোয়া একটা থেকে দেড়টা পর্যন্ত বিরতি থাকবে। সেই সিদ্ধান্তের আলোকেই ব্যাংকে লেনদেনের সময়সূচি ঘোষণা করা হলো।

এসআর