ঢাকাSaturday , 24 February 2024

শেখ হাসিনাকে ফোন করে অভিনন্দন জানালেন মোদি

বাংলা ডেস্ক
জানুয়ারি ৮, ২০২৪ ৯:১৭ অপরাহ্ণ । ৩৬ জন
link Copied

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জনের জন্য আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সোমবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় দুই নেতার ফোনালাপে মোদি এ অভিনন্দন জানান।

এরপর এক টুইটবার্তায় নরেন্দ্র মোদি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছি। সংসদ নির্বাচনে টানা চতুর্থ মেয়াদে ঐতিহাসিক জয়ের জন্য তাকে আমি অভিনন্দন জানিয়েছি।

ভারতের প্রধানমন্ত্রী লিখেছেন, সফলভাবে নির্বাচনের জন্য আমি বাংলাদেশের জনগণকেও অভিনন্দন জানাই। বাংলাদেশের সঙ্গে আমাদের জনগণকেন্দ্রিক ও স্থায়ী অংশীদারি জোরদারে আমরা অঙ্গীকারবদ্ধ।

এর আগে সকালে শেখ হাসিনাকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ভারেতের জনগণের পক্ষে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানায় ঢাকায় নিযুক্ত দেশটির হাইকমিশনার প্রণয় ভার্মা।

প্রণয় ভার্মা বলেন, স্থিতিশীল, সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে ভারত বাংলাদেশকে সমর্থন ও সহযোগিতা দিয়ে যাবে। তিনি এ সময় মুক্তিযুদ্ধে দুই দেশের অভিন্ন আত্মত্যাগের ভিত্তিতে গড়ে ওঠা সম্পর্ক ও দীর্ঘদিনের বন্ধুত্বের কথা তুলে ধরেন।

পরে রুশ রাষ্ট্রদূত আলেকজান্ডার ম্যানতিতস্কি, চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন, ভুটানের রাষ্ট্রদূত রিনচেন কুয়েনসিল, ফিলিপিন্সের রাষ্ট্রদূত লিও টিটো এল. আউসান জেআর, প্রফেসর সুদর্শন ডি.এস. সেনাভিরত্ন ও সিঙ্গাপুরের রাষ্ট্রদূত শিলা পিল্লাই সৌজন্য সাক্ষাৎ করে শুভেচ্ছা জানান।

এসআর