ঢাকাFriday , 23 February 2024

কাফনের কাপড় পরে পিএসসির সামনে চাকরিপ্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ২৪, ২০২৩ ৪:৩৩ অপরাহ্ণ । ৪৬ জন
link Copied

দ্বিতীয় দিনের মতো কাফনের কাপড় পরে সরকারি কর্ম কমিশন (পিএসসি) কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন চাকরিপ্রার্থীরা। তাদের দাবি, ৪৩তম বিসিএস নন-ক্যাডার পদ বাড়িয়ে পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে।

রোববার (২৪ ডিসেম্বর) সকাল ১০টা থেকে শুরু হওয়া এ কর্মসূচি দাবি আদায় না হওয়া পর্যন্ত চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

চাকরিপ্রত্যাশীরা জানান, ৪৩তম বিসিএসে হঠাৎ ক্যাডার ও নন-ক্যাডারের ফল একসঙ্গে দিতে তড়িঘড়ি করে খুবই অল্পসংখ্যক পদে নন-ক্যাডারের বিজ্ঞপ্তি দিয়েছে পিএসসি। এতে লিখিত পরীক্ষা দিয়ে উত্তীর্ণ অসংখ্য প্রার্থী মৌখিক পরীক্ষা দিয়েও নন-ক্যাডারের চাকরি পাবেন না। ৪৩তম বিসিএসের নন-ক্যাডারের বিজ্ঞপ্তি বাতিল এবং পদ বাড়িয়ে পুনরায় পছন্দক্রম নেয়ার সুনির্দিষ্ট আশ্বাস না পাওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

চাকরিপ্রার্থীরা নন-ক্যাডারের বিজ্ঞপ্তি ও পছন্দক্রম বাতিল, ক্যাডার ও নন-ক্যাডারের ফল আলাদাভাবে প্রকাশ এবং আগের বিসিএসগুলোর সঙ্গে সামঞ্জস্য রেখে পদ বাড়ানোর দাবি জানিয়ে স্লোগান দিচ্ছেন। তাদেরকে ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’ স্লোগান দিতে দেখা যায়। এর আগে গত বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) একই দাবিতে চাকরিপ্রার্থীরা পিএসসির সামনের দুই ফটকে অবস্থান নিলে বিবেলে অফিস শেষে কর্মকর্তারা ‘গোপন’ পথে কার্যালয় ত্যাগ করেন।

এসআর