ঢাকাSunday , 25 February 2024

প্রথম ধাপে ৪৭ ইউএনওকে বদলি

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ৪, ২০২৩ ৫:৪৪ অপরাহ্ণ । ৪৭ জন
link Copied

সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনা অনুযায়ী জনপ্রশাসন মন্ত্রণালয়ের পাঠানো ৪৭ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বদলির প্রস্তাব অনুমোদন করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) ইসি সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বিষয়টি নিশ্চিত করেছেন।

অশোক কুমার দেবনাথ সাংবাদিকদের বলেন, দেশের বিভিন্ন এলাকার ৪৭ জন ইউএনওর বদলির সুপারিশ এলে কমিশন তাতে অনুমোদন দেয়। আর ২০ জনের চিঠি এসেছে। মোট ২৫০ জনের বেশি ইউএনও বদলি হবে। এ ছাড়া ৩২০ জনের মতো ওসি বদলি করা হবে।

সংশ্লিষ্ট সূত্র মতে, ইসির পক্ষ থেকে নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে একইস্থানে ৬ মাসের বেশি আছেন এমন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও এক বছরের বেশি আছেন এমন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বদলির জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশনা দেয়া হয়। সে নির্দেশনার আলোকে ৪৭ জন ইউএনওর বদলির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কমিশনের কাছে সুপারিশ পাঠায়।

এর আগে জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন বলেছেন, কর্মস্থলে এক বছর হয়েছে এমন উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) তালিকা মঙ্গলবার নির্বাচন কমিশনে (ইসি) পাঠানো হবে। নির্বাচন কমিশনের চিঠি অনুযায়ী ইউএনওদের বদলির তালিকা নির্ধারিত দিনের মধ্যেই প্রস্তুত হবে।

এসআর