ঢাকাSaturday , 24 February 2024
  • অন্যান্য

শেরপুর সদরে জাপা প্রার্থী ইলিয়াছ ইন, মনি আউট

মনিরুজ্জামান মনির
ডিসেম্বর ২১, ২০২৩ ৫:৫৩ অপরাহ্ণ । ২২০ জন
link Copied

আজ বৃহস্পতিবার দুপুরে উচ্চ আদালতের আপিলেট ট্রাইব্যুানাল থেকে প্রার্থীতা ফেরৎ পেলেন শেরপুর-১ (সদর) আসনের জাতীয় পার্টীর প্রার্থী ইলিয়াছ উদ্দিন। অর্থ ঋণ সংক্রান্ত অভিযোগে রিটানিং কর্মকর্তা, নির্বাচন কমিশন, উচ্চ আদালত জাতীয় পার্টি মনোনীত ইলিয়াছের প্রার্থীতা বাতিল করেন। ওই বাতিলের আদেশকে আপিলেট ট্রাইব্যুানালে চ্যালেঞ্জ করলে প্রার্থীতা ফেরৎ পান ইলিয়াছ উদ্দিন।

এ তথ্য নিশ্চিত করেছেন শেরপুর জেলা জাতীয় পার্টির সভাপতি ইলিয়াছ উদ্দিন নিজে।

এদিকে জাতীয় পার্টীর দ্বিতীয় মনোনীত প্রার্থী মো.মাহমুদুল হক মনি লাঙল নিয়ে নানা প্রচারণায় আছেন। আদালতের নির্দেশনা কার্যকরি হলেই এই আসনে জাতীয় পার্টির প্রার্থী হবেন ইলিয়াছ। আর বাতিল হবেন মনি। ফলে ইন হবেন ইলিয়াছ আর আউট হবেন মনি।

অপরদিকে আপিলেট ডিবিশন থেকে মনোনয়ন ফেরৎ পেলেন শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতি) আসনের আওয়ামীলীগ মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রাথী মিজানুর রহমান রাজা।

আজ দুপুরে উচ্চ আদালতের এপিলেট ডিভিশন থেকে প্রার্থীতা ফেরৎ পান সাবেক ছাত্রলীগ নেতা রাজা। শতকরা এক শতাংশ সমর্থিত ভোটার স্বাক্ষর সংক্রান্ত জটিলতায় সব স্থান থেকে রাজার মনোনয়ন বঞ্চিত হলে আজ তিনি মনোনয়নের বৈধতা পেলেন বলে জানিয়েছেন এই স্বতন্ত্র প্রার্থী রাজা। নতুন সংযুক্ত দুই প্রার্থীই নির্বাচনে থাকাবেন বলে জানিয়েছেন।